Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Suvendu Adhikary

শুভেন্দুর গোপন ভিডিয়ো ‘ফাঁস’ করার দাবি কুণালের, ‘আরও আছে’ বলে হুঁশিয়ারি

ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার ডিজিটাল। কুণালের দাবি, বিজেপি-র ভিতর থেকেই ওই ভিডিয়ো তাঁর হাতে এসেছে।

ভিডিয়োয় শুভেন্দুর বক্তব্য নিয়ে প্রশ্ন তুলেছেন কুণাল।

ভিডিয়োয় শুভেন্দুর বক্তব্য নিয়ে প্রশ্ন তুলেছেন কুণাল। ছবি: ভিডিয়ো থেকে নেওয়া ও ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২১ ১৫:২২
Share: Save:

ভারতের বাইরে বিভিন্ন দেশে বসবাসকারী বিজেপি সমর্থকদের সঙ্গে নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীর কথপোকথনের একটি ভিডিয়ো সামনে আনলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। নিজের ফেসবুক অ্যাকাউন্টে সেই ভিডিয়ো পোস্টও করেছেন কুণাল। যদিও ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার ডিজিটাল। ওই ভিডিয়োতে শুভেন্দুকে বলতে শোনা যাচ্ছে, ‘‘ভারতমাতাকে রক্ষা করার জন্য আমি জেলে যেতেও তৈরি। আমি অবিবাহিত।’’ অনাবাসী ভারতীয়দের সঙ্গে কথার মাঝে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের (আরএসএস) ‘প্রার্থনা’ আবৃত্তি করতেও শোনা গিয়েছে তাঁকে। সেখানে কুণাল বিজেপি-র বিরুদ্ধে বিভিন্ন মামলা করছেন বলেও দাবি করতে শোনা যাচ্ছে।

কুণালের দাবি, বিজেপি-র কর্মীদের থেকেই ওই ভিডিয়ো তাঁর হাতে এসেছে। কুণাল বলেন, ‘‘বিজেপি নির্বাচনী প্রচারে ধর্মীয় মেরুকরণের লক্ষ্যে যে সব কথা বলেছে, বিশেষ করে শুভেন্দু অধিকারী বলেছেন সেটা দলেই অনেক পছন্দ করছেন না। তাঁদেরই একজন এই ভিডিয়ো দিয়েছেন। তৃণমূলের পক্ষ থেকে আলাদা করে বিজেপি-র অভ্যন্তরীণ বৈঠকের ভিডিয়ো সংগ্রহ করিনি।’’ কুণাল এও জানিয়েছেন যে, তৃণমূলকর্মী অরূপ চক্রবর্তীর মারফত ওই ভিডিয়ো তাঁর কাছে এসেছে।

কুণালের দাবি, বিজেপি-র ওই অভ্যন্তরীণ ভার্চুয়াল বৈঠকে শুভেন্দু ছাড়াও ছিলেন বাঁকুড়ার সাংসদ সুভাষ সরকার। রাজ্যসভায় প্রাক্তন তৃণমূল সাংসদ বলেন, ‘‘ওই ভিডিয়োতে শুভেন্দু বলেছেন, ‘কুণাল আমাদের নামে মামলা করাচ্ছে। আমি গ্রেফতার হতে তৈরি’। কিন্তু কেন এমন বলেছেন সেটা আমার কাছে পরিষ্কার নয়।’’ ফেসবুকে কুণাল লিখেছেন, ‘শুভেন্দু ওখানে আমাকে আক্রমণ করছে। ওঁরা বড় বড় জননেতা। আমি এক নিরীহ সামান্য সৈনিক। আমাকে এ সব বলার কারণ বুঝি না বাবা! এটাও বুঝি না, তোমাদের এত নিজস্ব বৈঠক, তার ভিডিয়োটাও কেন বাইরে আমাদের হাতে আসে।’’

কুণালের দাবি, এই রকম আরও ভিডিয়ো তাঁর হাতে আছে। একটি একটি করে তিনি প্রকাশ করবেন বলে হুঁশিয়ারিও দিয়েছেন। তিনি বলেন, ‘‘এটা পার্ট ওয়ান। আরও আসছে। কিন্তু আমার কাছে বড় প্রশ্ন হল, এ সব অভ্যন্তরীণ বৈঠকের ভিডিয়ো আমাদের হাতে আসছে কী করে?’’ এই ভিডিয়ো প্রসঙ্গে বিজেপি-র পক্ষে এখনই কেউ মুখ খুলতে রাজি হননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Video Kunal Ghosh Suvendu Adhikary
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE