Advertisement
২৫ এপ্রিল ২০২৪
TMC

মুর্শিদাবাদে ঘর গোছাচ্ছে কংগ্রেস, তৃণমূল থেকে বহিষ্কৃত মোশারফকে দলে ফেরালেন অধীর

আনুষ্ঠানিক ভাবে কংগ্রেসে যোগ দিলেন মোশারফ হোসেন।

আনুষ্ঠানিক ভাবে কংগ্রেসে যোগ দিলেন মোশারফ হোসেন। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২১ ১৮:২৬
Share: Save:

দল থেকে বহিষ্কারের ৪৮ ঘণ্টার মধ্যে কংগ্রেসে যোগ দিলেন মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধিপতি মোশারফ হোসেন। শুক্রবার বহরমপুরের টেক্সটাইল কলেজ মোড়ে যুব কংগ্রেসের জনসভায় প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর হাত ধরে হাতশিবিরেই ফিরে গেলেন মোশারফ ওরফে মধু। এ দিন মোশারফ ছাড়াও নওদার কয়েক জন তৃণমূল নেতা এবং বেশ কয়েক জন কর্মী কংগ্রেসে যোগ দেন।

মুর্শিদাবাদে অধীরের হাত ধরেই উত্থান হয়েছিল মধুর। কিন্তু শুভেন্দু অধিকারী মুর্শিদাবাদ জেলায় তৃণমূলের পর্যবেক্ষক থাকাকালীন, ২০১৬ সালে মোশারফ কংগ্রেসের সঙ্গে সম্পর্ক চুকিয়ে যোগ দেন তৃণমূলে। কংগ্রেসে থাকাকালীন জেলা পরিষদের সদস্য ছিলেন মধু। কিন্তু দলবদলের পর, ঘটনাচক্রে তিনি মুর্শিদাবাদ জেলা সভাধিপতি হন। তার পর থেকেই মুর্শিদাবাদে তৃণমূলের উত্থান শুরু হয়। যদিও গত ৪ থেকে ৫ বছরে গঙ্গা দিয়ে বহু জল বয়ে গিয়েছে। সেই সঙ্গে বদলে গিয়েছে তৃণণূল এবং শুভেন্দুর সমীকরণও। ইতিমধ্যেই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন তিনি। ঘটনাচক্রে সেই সময় থেকেই জেলায় শুভেন্দু ঘনিষ্ঠ হিসাবে পরিচিত মোশারফের সঙ্গে দলের দূরত্ব তৈরি হয়। ইতিমধ্যেই বিধানসভা নির্বাচনের আগে মুর্শিদাবাদে ভাঙা ঘর ‘মেরামত’ করতে নেমেছে কংগ্রেস। সেই সূত্রেই পুরনো শিবিরের সঙ্গে যোগাযোগ বাড়ছিল মোশারফের। যার জেরে বুধবার তাঁকে বহিষ্কার পর্যন্ত করে তৃণমূল। মধুর রাজনৈতিক কক্ষপথের রদবদল নিয়ে যে ইঙ্গিত পেয়ে তাঁকে বহিষ্কার করেছিল তৃণমূল, শুক্রবার তা অক্ষরে অক্ষরে মিলেও গিয়েছে। এ দিন দুপুরে আনুষ্ঠানিক ভাবে কংগ্রেসে যোগ দেন তিনি।

মধুকে ফিরে পেয়ে অধীর আশা প্রকাশ করেছেন, ‘‘মুর্শিদাবাদ জেলায় কংগ্রেস তার পুরনো অবস্থানে ফিরে আসবে। তৃণমূল দল তার নিজের জায়গায় ফিরে যাবে। মুর্শিদাবাদে পুলিশকে দিয়ে ভয় দেখিয়ে অনেককে তৃণমূলে যোগ দিতে বাধ্য করা হয়েছিল। এ বার সকলে বুঝতে পারছে তৃণমূলের অস্তিত্ব সঙ্কট।’’

মধুর দলবদল নিয়ে মুর্শিদাবাদ জেলা তৃণমূলের সভাপতি আবু তাহের খান বলেন, ‘‘দল বিরোধী কাজের জন্য তাঁকে বহিষ্কার করা হয়। তার পর কংগ্রেসে যোগ দিয়ে উনি সেই অভিযোগ প্রমাণ করে দিয়েছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE