Advertisement
১৬ জুন ২০২৪
ED Raid in Sandeshkhali

শেখ শাহজাহানের বাড়িতে নতুন তালা লাগাবে ইডি, সেই চাবি রাখতে চাইছেন না তৃণমূল নেতার ভাইয়েরাও!

বুধবার সকাল সাতটা নাগাদ সন্দেশখালি গিয়ে প্রথমে শাহজাহানের বাড়ির চাবি খুঁজতে বেরিয়েছিলেন ইডি আধিকারিকেরা। চাবি খুঁজতে তৃণমূল নেতার ভাইদের বাড়িও যান তাঁরা।

TMC leader Shahjahan Sheikh’s brothers are not ready to keep the house keys

তৃণমূল নেতা শেখ শাহজাহান। —ফাইল চিত্র ।

সারমিন বেগম
সন্দেশখালি শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৪ ১২:৫৮
Share: Save:

বুধবার সকালে সন্দেশখালির তৃণমূল নেতা শাহজাহান শেখের বাড়িতে তালা ভেঙে ঢুকে তল্লাশি চালাচ্ছে ইডি। তবে তল্লাশি অভিযান শেষে নতুন যে তালা লাগানো হবে, তার চাবি কার কাছে থাকবে, তা নিয়ে এখনও কোন সঠিক উত্তর মিলছে না। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, শাহজাহানের বাড়ি তালা দিয়ে সিল করে দেওয়ার পর চাবি কেউ রাখবে কি না, তা জানতে শাহজাহানের ভাইদের বাড়ি যান তদন্তকারী আধিকারিকেরা। তবে তৃণমূল নেতার কোনও ভাই-ই সেই চাবি রাখতে রাজি নন বলে ইডি সূত্রে খবর।

বুধবার সকাল সাতটা নাগাদ সন্দেশখালি গিয়ে প্রথমে শাহজাহানের বাড়ির চাবি খুঁজতে বেরিয়েছিলেন ইডি আধিকারিকেরা। চাবি খুঁজতে তৃণমূল নেতার ভাইদের বাড়িও যান তাঁরা। তবে কারও কাছে চাবি না মেলায়, শেষমেশ তালা ভেঙে বাড়ির ভিতরে ঢোকেন তদন্তকারীরা। তার পর থেকে টানা তল্লাশি চলছে। ইডি সূত্রে খবর, তল্লাশি শেষ করে শাহজাহানের বাড়িতে নতুন তালা লাগিয়ে বাড়ি সিল করে দেওয়া হবে। কিন্তু সেই চাবি কার কাছে থাকবে, তার কোনও সদুত্তর এখনও নেই ইডি আধিকারিকদের কাছে। ইডি চাবি নিয়ে কোনও প্রশ্ন করলে শাহজাহানের ভাইদের পরিবারের সদস্যরা কোনও ইতিবাচক উত্তর দিচ্ছেন না বলেও ইডি সূত্রে খবর। তবে, ইডি অন্য কোনও বিশেষ চাবির খোঁজ নিতেও শাহজাহানের ভাইদের বাড়িতে ঢুঁ মারছেন কি না, তা-ও এখনও স্পষ্ট হয়নি।

প্রসঙ্গত, তাড়া খেয়ে ফেরার ১৯ দিন পর আবার সন্দেশখালির তৃণমূল নেতার বাড়িতে হানা দিয়েছে ইডি। তবে এ বার রীতিমতো প্রস্তুতি নিয়ে সন্দেশখালি পৌঁছন তদন্তকারী আধিকারিকেরা। বুধবার সাতসকালে শাহজাহানের বাড়িতে যে ছ’জন ইডি আধিকারিক গিয়েছেন, তাঁদের মধ্যে দু’জন অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর পদমর্যাদার অফিসার রয়েছেন। এ ছাড়া এক জন রয়েছেন শুধুমাত্র ছবি তোলার জন্য। ইডি সূত্রে খবর, ২৫টি গাড়িতে ১২৫ জনেরও বেশি কেন্দ্রীয় বাহিনীর জওয়ান নিয়ে সাত জনের ওই দল সকাল সাতটা নাগাদ শাহজাহানের বাড়িতে পৌঁছয়। কেন্দ্রীয় বাহিনীর জওয়ানেরা মাথায় হেলমেট, হাতে গার্ড পরে সব রকম ভাবে প্রস্তুতি নিয়ে এসেছেন। জেলা পুলিশকে এ দিন আগাম খবর দিয়ে রাখা হয়েছিল ইডির তরফ থেকে। ইডি শাহাজাহানের বাড়িতে পৌঁছলে তাঁদের কাছে তল্লাশির পরোয়ানা দেখতে চায় পুলিশ। তা দেখানোর পরেই পুলিশের তরফে সহযোগিতার আশ্বাস মেলে। শাহজাহানের বাড়ি ঘিরে রেখেছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানেরা। জওয়ানদের সঙ্গে রয়েছে কাঁদানে গ্যাস। ন্যাজাট থানা থেকে যে পুলিশ মোতায়েন করা হয়েছে, তাদের কাছেও রয়েছে কাঁদানে গ্যাস।

এর পর তৃণমূল নেতার ঘরের তালা ভেঙে ঢোকেন ইডি আধিকারিকেরা। তার পর শাহজাহানের হলুদ রঙের বাড়ির একের পর এক ঘরে ঢুকে চলে তল্লাশি। নামিয়ে আনা হয় সুটকেস। ভাঙা হয়েছে আলমারির তালা। কিন্তু কিছু জামাকাপড় ছাড়া শাহজাহানের বাড়ি থেকে উল্লেখযোগ্য কিছুই পাননি ইডির আধিকারিকরা। সকাল সাড়ে ১১টা পর্যন্ত শাহজাহানের বাড়ি থেকে উদ্ধার হওয়া জিনিস বলতে বাসনকোসন আর জামাকাপড়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE