×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২০ জুন ২০২১ ই-পেপার

Abhishek Banerjee: হুগলি সফরে গিয়ে বজ্রপাতে মৃতদের পরিবারের পাশে অভিষেক, করলেন অর্থসাহায্য

নিজস্ব সংবাদদাতা
পোলবা ১০ জুন ২০২১ ১৬:৩৮
বজ্রপাতে মৃত হারুন-অল-রশিদের পরিবারকে সমবেদনা অভিষেকের।

বজ্রপাতে মৃত হারুন-অল-রশিদের পরিবারকে সমবেদনা অভিষেকের।
নিজস্ব চিত্র।

হুগলির দাদপুরের সাটিথান গ্রামে বজ্রপাতে মৃত কিরণ রায়ের পরিবারের সাথে দেখা করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার দুপুর ১টায় দাদপুরে মহেশ্বরপুর ফুটবল মাঠের হেলিকপ্টারে নামেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। সেখান থেকে বাজ পড়ে মৃত্যু কিরণ রায়ের পরিবারের সাথে দেখা করেন। এবং তাঁদের সব রকম সাহায্যের আশ্বাস দেওয়ায় পাশাপাশি ২ লক্ষ টাকা আর্থিক সাহায্যও তুলে দেন তিনি।

সেখান থেকে যান মহানাদ অঞ্চলের বাগানপাড়া গ্রামে মৃত হারুন-অল-রশিদের বাড়িতে। সঙ্গে ছিলেন, ধনিয়াখালির তৃণমূল বিধায়ক অসীমা পাত্র এবং সপ্তগ্রামের বিধায়ক তপন দাশগুপ্ত। হারুনের স্ত্রী রেজিনা খাতুনের সঙ্গে কথা বলেন অভিষেক। সমবেদনা জানিয়ে আর্থিক সাহায্য তুলে দেন। রেজিনা বলেন, ‘‘পরিবারের চার জন সদস্য। উপার্জন করার লোক কেউ নেই। স্বামীর বজ্রাঘাতে মৃত্যু হয়েছে। শ্বশুর বৃদ্ধ। ছোট ছেলে ও মেয়ে রয়েছে। তাদের পড়াশোনার খরচ চালানো এবং সংসার চালানো কঠিন হয়ে পড়েছে। সরকারি কাজের ব্যবস্থা হলে সংসারটা বেঁচে যায়।’’ রেজিনা জানান, কথা শুনে তাঁকে সাহায্যের আশ্বাস দিয়েছেন অভিষেক।

হুগলিতে সাম্প্রতিক প্রাকৃতিক দুর্যোগে ১৯ জনের মৃত্যু হয়েছে। এঁদের মধ্যে সোমবার বজ্রপাতে ১১ জন মারা যান। মৃত ১৯ জনের পরিবারের হাতেই বৃহস্পতিবার অর্থসাহায্য তুলে দেন ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ। মহানাদ থেকে মহেশ্বরপুরে ফিরে সিঙ্গুর ও হরিপালে মৃত ৫ জনের পরিবারের সঙ্গে তিনি দেখা করেন। এরপর বিকেল ৩টে নাগাদ কপ্টারে রওনা হন তারকেশ্বরে। সেখানে প্রাকৃতিক দুর্যোগে মৃত ৫ জনের পরিবারের হাতে অর্থসাহায্য তুলে দেন অভিষেক। এরপর খানাকুলে গিয়ে দেখা করেন আরামবাগ ও খানাকুল এলাকায় বজ্রপাতে মৃত ৭ জনের পরিবারের সঙ্গে।

Advertisement
Advertisement