Advertisement
২২ জুলাই ২০২৪
Abhishek Banerjee

প্রত্যাশার চেয়ে ভাল ফল হয়েছে ডায়মন্ড হারবারে, ভোটারদের ধন্যবাদ জ্ঞাপনে বিশেষ উদ্যোগ অভিষেকের

ডায়মন্ড হারবার লোকসভার ভোটারদের ধন্যবাদ জানাতে তাঁর কর্মসূচি তৈরি করে ফেলল টিম অভিষেক। তৃণমূল সূত্রে খবর, আগামী ১৪ জুলাই আমতলার পার্টি অফিসে সাতটি বিধানসভার ভোটারদের সঙ্গে সাক্ষাৎ করবেন ওই কেন্দ্রের তিন বারের সাংসদ।

Abhishek Banerjee

অভিষেক বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২৪ ০১:১০
Share: Save:

নিজের এক্স হ্যান্ডেলে রাজনীতি থেকে ‘সাময়িক বিরতি’র কথা জানিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু ঠিক তার এক দিন পরেই ডায়মন্ড হারবার লোকসভার ভোটারদের ধন্যবাদ জানাতে তাঁর কর্মসূচি তৈরি করে ফেলল টিম অভিষেক। তৃণমূল সূত্রে খবর, আগামী ১৪ জুলাই আমতলার পার্টি অফিসে সাতটি বিধানসভার ভোটারদের সঙ্গে সাক্ষাৎ করবেন ডায়মন্ড হারবারের তিন বারের সংসদ সদস্য। সেখানেই সামনাসামনি ভোটারদের ধন্যবাদ জানাবেন তিনি। লোকসভা ভোটে নিজের কেন্দ্রে প্রচারে গিয়ে সেখানকার মানুষের কাছে চার লাখ ভোটে জিততে চেয়ে আবেদন করেছিলেন অভিষেক। ফলাফল ঘোষণার পর দেখা যায় সাত লক্ষ ১০ হাজার ৯৩০ ভোটে জয়ী হয়েছেন তিনি। অভিষেকের ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, জয়ের পরেই ভোটারদের ধন্যবাদ জানাবেন বলে একটি কর্মসূচি করার কথা জানিয়েছিলেন অভিষেক।

কিন্তু ভোট পরবর্তী সময় দিল্লি গিয়ে জোট ইন্ডিয়ার বৈঠকে যোগদান। পরে বিভিন্ন বিজেপি বিরোধী রাজনৈতিক দলের সঙ্গে সাক্ষাতের কর্মসূচিতে ব্যস্ত ছিলেন অভিষেক। আগামী সপ্তাহে দিল্লিতে নতুন সংসদ ভবনে তৃতীয় বার সাংসদ পদে শপথ নেবেন অভিষেক। এ ছাড়াও আগামী কয়েক দিনে নিজের চিকিৎসার জন্য রাজ্যের বাইরে থাকতে পারেন তিনি। তাই তাঁর ব্যস্ত সূচি বিবেচনা করে ১৪ জুলাই তারিখটিকে ভোটারদের ধন্যবাদ জ্ঞাপনের দিন হিসেবে বেছে নিয়েছেন অভিষেক। পরিবহণ প্রতিমন্ত্রী তথা বিষ্ণুপুরের বিধায়ক দিলীপ মণ্ডল বলেন, ‘‘সাংসদ চার লাখ ভোটে জিততে চেয়ে ভোটারদের কাছে আবেদন জানিয়েছিলেন। কিন্তু ডায়মন্ড হারবারের মানুষ তার চেয়ে অনেক বেশি ভোটে জয়ী করেছেন তাঁকে। এ জন্য অভিষেক ডায়মন্ড হারবারের মানুষের কাছে কৃতজ্ঞ। সেই কৃতজ্ঞতাবশত তিনি নিজেই ভোটারদের সঙ্গে দেখা করে ধন্যবাদ জানাতে চেয়েছিলেন। তাই ধন্যবাদ জ্ঞাপনের কর্মসূচির আয়োজন করা হয়েছে।’’

প্রসঙ্গত, ডায়মন্ড হারবার লোকসভার অন্তর্গত বিষ্ণুপুর থেকে ৭১ হাজার ১৫২ ভোটে , ফলতা থেকে এক লক্ষ ৬৭ হাজার ৭৭২ ভোটে, বজবজ থেকে এক লক্ষ আট হাজার ৮৩৮ ভোটে, সাতগাছিয়া থেকে ৬০ হাজার ৬১৮ ভোটে, মেটিয়াবুরুজ থেকে এক লক্ষ ১৫ হাজার ৭৩৪ ভোটে, মহেশতলা থেকে ৬৯ হাজার ৫৩৮ ভোটে এবং ডায়মন্ড হারবার থেকে এক লক্ষ চার হাজার ১৬৭ ভোটে জয়ী হয়ে নজির গড়েছেন অভিষেক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abhishek Banerjee TMC Diamond Harbour
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE