Advertisement
১৮ মে ২০২৪
CBI

তদন্ত দেখতে কলকাতায় সিবিআই-ইডির কর্তারা

কেন্দ্রীয় তদন্ত সংস্থা সূত্রের খবর, এসএসসি-র দুর্নীতি এবং কয়লা পাচারের মামলা ছাড়াও বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ মামলা নিয়ে তদন্তকারী অফিসারদের সঙ্গে বৈঠক করেন সঞ্জয়।

Representational image of CBI.

শিক্ষায় নিয়োগ দুর্নীতিতে প্রায় প্রতিদিনই নতুন নতুন অভিযুক্তের নাম উঠে আসছে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ০৬:৪৪
Share: Save:

প্রাথমিক ভাবে তদন্ত শুরু হয়েছিল শিক্ষায় রাজ্যজোড়া নিয়োগ দুর্নীতির অভিযোগকে ঘিরে। কেঁচো খুঁড়তে কেউটে বেরোনোর মতো এখন তদন্তকারীরা আশঙ্কা করছেন, শিক্ষা ক্ষেত্র ছাড়িয়ে সেই দুর্নীতির জাল ছড়িয়ে রয়েছে রাজ্য সরকারের অন্য অনেক বিভাগের নিয়োগেও।

এই অবস্থায় দুর্নীতি সংক্রান্ত মামলার গতিপ্রকৃতি নিয়ে কলকাতায় এসে তদন্তকারীদের সঙ্গে দীর্ঘ বৈঠক করলেন ইডি বা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের ডিরেক্টর সঞ্জয় মিশ্র এবং সিবিআইয়ের অতিরিক্ত ডিরেক্টর অজয় ভাটনগর। শিক্ষায় নিয়োগ দুর্নীতিতে প্রায় প্রতিদিনই নতুন নতুন অভিযুক্তের নাম উঠে আসছে। জেল ভরে উঠছে দুর্নীতিতে ধৃত অভিযুক্তদের ভিড়ে। দম ফেলার অবকাশ পাচ্ছেন না সিবিআই এবং ইডি-র অফিসারেরা। এত বিশাল মাপের দুর্নীতির সঙ্গে জড়িয়ে রয়েছে কোটি কোটি টাকা। এত টাকা কোথা থেকে এল, কোথায়ই বা গেল, মূলত সেটাই খতিয়ে দেখছে ইডি। সব কিছু নিয়ে আলোচনা হয়েছে বৈঠকে।

বৃহস্পতিবার সকালে কলকাতায় আসেন সঞ্জয়। অজয় পৌঁছন শুক্রবার সকালে। ইডি সূত্রের খবর, বৃহস্পতিবার দুপুরের পর থেকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে মূলত এসএসসি বা স্কুল সার্ভিস কমিশনের দুর্নীতি এবং কয়লা পাচারের তদন্তে যুক্ত ইডি অফিসারদের সঙ্গে মামলার খুঁটিনাটি নিয়ে আলোচনা করেন সঞ্জয়। ওই বৈঠকে ইডি-র পূর্বাঞ্চলীয় যুগ্ম অধিকর্তা এবং দুই অতিরিক্ত অধিকর্তাও উপস্থিত ছিলেন।

কেন্দ্রীয় তদন্ত সংস্থা সূত্রের খবর, এসএসসি-র দুর্নীতি এবং কয়লা পাচারের মামলা ছাড়াও বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ মামলা নিয়ে তদন্তকারী অফিসারদের সঙ্গে বৈঠক করেন সঞ্জয়। অজয় শুক্রবার নিজাম প্যালেসে কয়লা ও গরু পাচার এবং নিয়োগ দুর্নীতি, বেআইনি অর্থ লগ্নি সংস্থার কেলেঙ্কারি নিয়ে সিবিআইয়ের মামলার তদন্তকারী অফিসারদের সঙ্গে সবিস্তার আলোচনা করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI Enforcement Directorate Recruitment Scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE