Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Congress

প্রদেশ কংগ্রেস সভাপতি মনোনয়ন নিয়ে বার্তা

কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের তরফ থেকে প্রদেশ কংগ্রেস কমিটিগুলিকে নির্দেশ পাঠানো হয়েছে, তাঁরা যেন অন্তর্বর্তী সভানেত্রী সনিয়া গান্ধীকেই প্রদেশ সভাপতি মনোনীত করতে অনুরোধ করেন।

ফাইল ছবি

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২২ ০৭:৪৬
Share: Save:

কংগ্রেসের সভাপতি নির্বাচনের আগেই প্রতিটি রাজ্যে প্রদেশ কংগ্রেস সভাপতি পদে নির্বাচন হয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু কোনও রাজ্যেই তা হয়নি। এ বার কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের তরফ থেকে প্রদেশ কংগ্রেস কমিটিগুলিকে নির্দেশ পাঠানো হয়েছে, তাঁরা যেন অন্তর্বর্তী সভানেত্রী সনিয়া গান্ধীকেই প্রদেশ সভাপতি মনোনীত করতে অনুরোধ করেন। এ বিষয়ে প্রদেশ কংগ্রেস কমিটিগুলিতে আনুষ্ঠানিক ভাবে প্রস্তাব পাশ করারও বার্তা দেওয়া হয়েছে। ২২ সেপ্টেম্বর কংগ্রেসের সভাপতি নির্বাচনের বিজ্ঞপ্তি জারি করে ২৪ সেপ্টেম্বর থেকে মনোনয়ন প্রক্রিয়া শুরু হবে। তার আগে রাজ্য নেতৃত্বকে প্রস্তাব পাশ করাতে বলা হয়েছে।

কংগ্রেস নেতাদের একাংশের আশঙ্কা, এর ফলে দলের মধ্যে ফের সাংগঠনিক নির্বাচনের প্রক্রিয়া নিয়ে প্রশ্ন উঠবে। কংগ্রেস থেকে ইস্তফা দেওয়ার পরে গুলাম নবি আজাদ দলের সাংগঠনিক নির্বাচনের প্রক্রিয়াকে প্রহসন বলে তকমা দিয়েছিলেন। তার পরে কংগ্রেসের বিক্ষুব্ধ নেতারা সভাপতি নির্বাচনের নিরপেক্ষতা নিয়েও প্রশ্ন তুলেছেন। সভাপতি নির্বাচন পরিচালনার ভারপ্রাপ্ত নেতা মধুসূদন মিস্ত্রি অবশ্য তাঁদের আশ্বস্ত করেছেন। আজ মিস্ত্রির নেতৃত্বে সভাপতি নির্বাচন নিয়ে বৈঠকও হয়। এআইসিসি-র প্রতিনিধিদের কিউআর কোড সম্বলিত কার্ড দেওয়া হয়েছে। গান্ধী পরিবারের অনুগামীদের যুক্তি, বিজেপি বা অন্য কোনও দলেই নির্বাচনের মাধ্যমে রাজ্য বা জাতীয় সভাপতি নিয়োগ করা হয় না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress Pradesh Congress president
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE