Advertisement
০৬ মে ২০২৪
Sealdah Division

রেললাইনের কাজ চলার জন্য এ বার ট্রেন বাতিল শিয়ালদহ শাখায়, আবার যাত্রীদুর্ভোগের আশঙ্কা

কুড়মি আন্দোলনের জেরে খড়্গপুর ডিভিশনে শুক্রবারও বাতিল করা হয়েছে একাধিক ট্রেন। তার উপর শিয়ালদহ ডিভিশনে ট্রেন বাতিলের কারণে যাত্রীদুর্ভোগ আরও বৃদ্ধি পাওয়ার আশঙ্কা করা হচ্ছে।

Train cancellation due to track maintenance work in Sealdah Division

এ বার ট্রেন বাতিল শিয়ালদহ শাখায়, আবার যাত্রীদুর্ভোগের আশঙ্কা। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২৩ ১৩:৩৪
Share: Save:

আবার ট্রেন বাতিল। ফের যাত্রীদুর্ভোগের আশঙ্কা। এ বার শিয়ালদহ ডিভিশনে একটানা ১০ ঘণ্টা ট্রেন বাতিলের কথা জানাল পূর্ব রেল। আগামী শনিবার (৮ এপ্রিল) রাত ১০টা ২০ মিনিট থেকে থেকে রবিবার (৯ এপ্রিল) সকাল ৮টা ২০ মিনিট পর্যন্ত শিয়ালদহ ডিভিশনে বাতিল থাকবে একাধিক লোকাল ট্রেন এবং দূরপাল্লার এক্সপ্রেস ট্রেনও। ওই ১০ ঘণ্টায় কিছু দূরপাল্লার ট্রেনের সময়সূচিও বদলানো হয়েছে। কিছু ট্রেনকে বিকল্প পথ দিয়ে নিয়ে যাওয়ারও পরিকল্পনা করা হয়েছে। রেল সূত্রে জানা গিয়েছে, রেললাইন রক্ষণাবেক্ষণের কাজ চলার জন্যই ট্রেন বাতিল করা হচ্ছে। কুড়মি সম্প্রদায়ের আন্দোলনের জেরে খড়্গপুর ডিভিশনে গত কয়েক দিন ধরেই বাতিল করা হচ্ছে আপ এবং ডাউনের একাধিক ট্রেন। তার উপর শিয়ালদহ ডিভিশনে ট্রেন বাতিলের কারণে যাত্রীদের দুর্ভোগ আরও বাড়ল বলেই মনে করা হচ্ছে।

শনিবার শিয়ালদহ ডিভিশনে বাতিল থাকছে এক জোড়া শিয়ালদহ-নৈহাটি লোকাল, এক জোড়া শিয়ালদহ-বনগাঁ লোকাল এবং এক জোড়া শিয়ালদহ-কৃষ্ণনগর লোকাল। রবিবার বাতিল থাকছে ৩ জোড়া শিয়ালদহ-রানাঘাট লোকাল। বাতিল থাকছে ২ জোড়া শিয়ালদহ-বনগাঁ লোকাল, শিয়ালদহ-হাবড়া লোকাল, শিয়ালদহ-ডানকুনি লোকাল, শিয়ালদহ-কল্যাণী সীমান্ত লোকাল এবং শিয়ালদহ-ব্যারাকপুর লোকাল। তা ছাড়াও ওই দিন বাতিল থাকছে এক জোড়া শিয়ালদহ-দত্তপুকুর লোকাল, শিয়ালদহ-হাসনাবাদ লোকাল, শিয়ালদহ-নৈহাটি লোকাল, শিয়ালদহ-শান্তিপুর লোকাল এবং শিয়ালদহ-গেদে লোকাল। বাতিল থাকছে একটি ডাউন কৃষ্ণনগর-শিয়ালদহ লোকালও।

এই কাজ চলার জন্য শুক্রবার অজমেঢ়-শিয়ালদহ এক্সপ্রেস শিয়ালদহের পরিবর্তে কলকাতা স্টেশনে আসবে। শনিবারও আপ পদাতিক এবং অজমেঢ় এক্সপ্রেস শিয়ালদহের পরিবর্তে কলকাতা স্টেশনে এসে থামবে। সময় পরিবর্তন করা হয়েছে ডাউন গৌড় এক্সপ্রেস, দার্জিলিং মেল, পদাতিক এক্সপ্রেস, আপ কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস এবং আপ বালুরঘাট-মালদা টাউন প্যাসেঞ্জার ট্রেনের।

অন্য দিকে, রেল সূত্রে খবর, কুড়মিদের আন্দোলনের জেরে শুক্রবারও খড়্গপুর ডিভিশনে আপ-ডাউনের বেশ কয়েকটি ট্রেন বাতিল করা হয়েছে। এক্সপ্রেস ট্রেন বাতিল হয়েছে আপে ২৫টি এবং ডাউনে ১৭টি। সেই তালিকায় ভাস্কো ডা গামা-জসিডি এক্সপ্রেস, সেকেন্দ্রাবাদ-পটনা এক্সপ্রেস, এলটিটি-রাঁচী এক্সপ্রেস, আলাপ্পুঝা-ধানবাদ এক্সপ্রেস। বাতিল থাকছে দুরন্ত এক্সপ্রেসও। এ ছাড়াও আপ ও ডাউনে ৯টি করে প্যাসেঞ্জার ট্রেন বাতিল করা হয়েছে। ঘুরিয়ে দেওয়া হয়েছে ডাউন লাইনের ৭টি ট্রেন। যার জেরে দূরদূরান্তের যাত্রীরা খড়্গপুরে পৌঁছে বিপাকে পড়েন। নিজেদের অবস্থানে অনড় কুড়মিরা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন, দাবি না মানা হলে তাঁরা আন্দোলনের ঝাঁজ বাড়াবেন। যার জেরে পরিস্থিতি আরও ঘোরালো হতে পারে বলে আশঙ্কা তৈরি হয়েছে। আরও বাড়তে পারে যাত্রীদুর্ভোগের আশঙ্কা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE