Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Train Service Interrupted

সিগন্যাল ও লাইন রক্ষণাবেক্ষণের জন্য রবিবার বহু ট্রেন বাতিল হাওড়া শাখায়, ভোগান্তির আশঙ্কা

নিরাপদ ট্রেন চলাচল এবং যাত্রী সুরক্ষার কথা মাথায় রেখে এই রক্ষণাবেক্ষণ অতন্ত জরুরি বলে মনে করছে রেল। এই কাজের জন্য বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন থাকবে তাই ওই দিন ট্রেন চলাচল ব্যাহত হবে।

An image of Local Train

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৩ ০১:৫৩
Share: Save:

সিগন্যাল এবং লাইন রক্ষণাবেক্ষণের কাজের জন্য হাওড়া-বর্ধমান কর্ড শাখা, হাওড়া-ব্যান্ডেল-নৈহাটি শাখা, বর্ধমান-হাওড়া শাখা এবং খানা-গুমনি শাখায় আগামী রবিবার (১৭ সেপ্টেম্বর) একগুচ্ছ ট্রেন বাতিল করা হয়েছে। শুক্রবার রাতে একটি বিজ্ঞপ্তি জারি করে এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন রেল কর্তৃপক্ষ। নিরাপদ ট্রেন চলাচল এবং যাত্রী সুরক্ষার কথা মাথায় রেখে এই রক্ষণাবেক্ষণ অতন্ত জরুরি বলে মনে করছে রেল। রক্ষণাবেক্ষণের কাজের জন্য ‘পাওয়ার ব্লক’ (বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন) থাকবে তাই ওই দিন ট্রেন চলাচল ব্যাহত হবে। আশঙ্কা, রবিবার ছুটির দিন হলেও বহু ট্রেন বাতিলের জেরে ভোগান্তিতে পোহাতে হতে পারে নিত্যযাত্রীদের।

রেল সূত্রে খবর, রবিবার যে ট্রেনগুলি হাওড়া থেকে বাতিল থাকবে সেগুলি হল ৩৬৮২৫, ৩৬৮২৭, ৩৭৩১৫ এবং ৩৭৯১৫। বর্ধমান থেকে ৩৬৮৪২ এবং ৩৬৮৪৪, ব্যান্ডেল থেকে বাতিল থাকবে ৩৭৫৩৬ এবং ৩৭৫৩৮, নৈহাটি থেকে বাতিল করা হয়েছে ৩৭৫৩৫,এবং ৩৭৫৩৭, তারকেশ্বর থেকে ৩৭৩২৬, কাটোয়া থেকে ৩৭৯২৪। ডানকুনি থেকে বাতিল থাকবে ৩২২৩২ এবং ৩২২৩৪, শিয়ালদহ থেকে ৩২২৩১ এবং ৩২২৩৩ নম্বরের ট্রেনগুলি।

রবিবার রক্ষণাবেক্ষণের কাজের জন্য বেশ কিছু ট্রেনের সময়সূচিতেও সামান্য রদবদল করা হয়েছে। হাওড়া স্টেশন থেকে ৩৭৩২৮ নম্বর ট্রেনটি সকাল ১১টা ১৫ মিনিটের বদলে সাড়ে ১১টা নাগাদ ছাড়ার কথা। রামপুরহাট স্টেশন থেকে ১২৩৪৮ নম্বর ট্রেনটি বিকেল ৪টে ৪০ মিনিটের বদলে ৫টা ১০ নাগাদ ছাড়বে। এ ছাড়াও বেশ কিছু ট্রেনেরও যাত্রাপথ পরবির্তন করা হয়েছে। এর ফলে যাত্রীদের যে সমস্যার সম্মুখীন হতে হবে তার জন্য আগাম ক্ষমা চেয়ে নিয়েছে রেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE