Advertisement
০২ মে ২০২৪
Train Line

রাজধানী-সহ একগুচ্ছ ট্রেন চলছে দেরিতে! বাতিল বেশ কিছু, বিহারে রেল দুর্ঘটনার ফলে দুর্ভোগ

গত ২৬ অক্টোবর বিহারের গয়ার গুরপা স্টেশনের কাছে লাইনচ্যুত হয় একটি মালবাহী ট্রেন। দুর্ঘটনার কারণে রাজধানী, দুরন্ত-সহ বেশ কিছু দূরপাল্লার ট্রেন চলছে অস্বাভাবিক দেরিতে।

যাত্রী দুর্ভোগ চলছে শুক্রবার।

যাত্রী দুর্ভোগ চলছে শুক্রবার। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২২ ১০:৫৫
Share: Save:

বিহারে রেল দুর্ঘটনার কারণে রাজধানী, দুরন্ত-সহ বেশ কিছু দূরপাল্লার ট্রেন চলছে অস্বাভাবিক দেরিতে। শুধু তা-ই নয়, বাতিল হয়েছে একাধিক ট্রেন। কয়েকটি ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে। শুক্রবার বিবৃতি দিয়ে এই খবর জানাল পূর্ব-মধ্য রেল।

গত ২৬ অক্টোবর বিহারের গয়ার গুরপা স্টেশনের কাছে লাইনচ্যুত হয় একটি মালবাহী ট্রেন। রেল সূত্রে খবর, ওই ট্রেনের ৫৮টি কামরার ৫৩টি লাইনচ্যুত হয়ে যায়। এর ফলে প্রচুর পণ্যসামগ্রী নষ্ট হয়েছে। পাশাপাশি ক্ষতিগ্রস্ত হয়েছে রেলপথের। এই কারণেই রাজধানী-সহ বেশ কিছু ট্রেন অস্বাভাবিক দেরিতে চলছে। ওই সমস্ত ট্রেনকে মেন লাইন অর্থাৎ পণ্ডিত দীনদয়াল উপাধ্যায়-গয়া-কিউল-ঝাঝা-আসানসোল হয়ে হাওড়া বা শিয়ালদহ যেতে হচ্ছে। বহু ট্রেন বাতিলও হয়েছে। কয়েকটির যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে। ফলত চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। ভাইফোঁটা এবং ছটপুজোর পরের সময় ট্রেন লাইনে এই ধরনের সমস্যা হওয়ায় প্রচুর সংখ্যক মানুষের যাতায়াতে অসুবিধা তৈরি হয়েছে।

রেলের তরফে জানানো হয়েছে, শুক্রবার আসনসোল-গয়া এক্সপ্রেস বাতিল হয়েছে। এ ছাড়া, যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে আসানসোল-বারাণসী এক্সপ্রেসের যাত্রাপথ। ধানবাদ পর্যন্ত যাচ্ছে ট্রেনটি। গয়া-আসানসোল এক্সপ্রেস থেমে যাবে টাঙ্কুপ্পায়। হাওড়া-নয়াদিল্লি পূর্বা এক্সপ্রেস, কলকাতা-জম্মু তাওয়াই এক্সপ্রেস ইত্যাদি বেশ কিছু ট্রেনের যাত্রাপথ ঘুরিয়ে দেওয়া হয়েছে।

এ নিয়ে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন, ‘‘অনিচ্ছাকৃত ভাবে অসুবিধা সৃষ্টি হওয়ায় যাত্রীদের কাছে আমরা দুঃখপ্রকাশ করছি।’’ তবে যত শীঘ্র সম্ভব ট্রেন চলাচল স্বাভাবিক করার চেষ্টা হচ্ছে বলে জানান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Train Line train late train route Railway line
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE