Advertisement
২১ জুলাই ২০২৪
TMCP

TMCP & Mamata Banerjee: মমতাকে কালো পতাকা, প্রতিবাদে মোদী-যোগীদের ছবি বিসর্জন দিল তৃণমূল ছাত্র পরিষদ

বৃহস্পতিবার সেই ঘটনার প্রতিবাদে রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়, প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় ও যাদবপুর বিশ্ববিদ্যালয়ের গেটে অবস্থান করল তৃণমূল ছাত্র পরিষদের কর্মীরা। সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ছবি গঙ্গায় বিসর্জন দিলেন তাঁরা।

মুখ্যমন্ত্রী বন্দ্যোপাধ্যায়কে কালো পতাকা দেখানোয় পথে নেমে প্রতিবাদ তৃণমূল ছাত্র পরিষদের।

মুখ্যমন্ত্রী বন্দ্যোপাধ্যায়কে কালো পতাকা দেখানোয় পথে নেমে প্রতিবাদ তৃণমূল ছাত্র পরিষদের। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২২ ২০:০৫
Share: Save:

বিধানসভা ভোটের প্রচারে অংশ নিতে বারণসী গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই তাঁকে বিজেপি নেতা-কর্মীরা কালো পতাকা দেখিয়েছেন। বৃহস্পতিবার সেই ঘটনার প্রতিবাদে রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়, প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় ও যাদবপুর বিশ্ববিদ্যালয়ের গেটে অবস্থান করল তৃণমূল ছাত্র পরিষদের কর্মীরা। সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ছবি গঙ্গায় বিসর্জন দিলেন তাঁরা।

বৃহস্পতিবার দুপুর ১২টায় কালো পতাকা হাতে নিয়ে ও মুখে কালো কাপড় বেঁধে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে গান করে প্রতিবাদ করা হয়। পরেদুপুর ২টোয় প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের গেটে প্রতিবাদ জানানো হয়।সেই সঙ্গে গঙ্গা জলে মোদী-শাহ-যোগীরছবি বিসর্জন দেন তৃণমূল ছাত্র পরিষদের সভাপতিতৃণাঙ্কুর ভট্টাচার্য্য।বিকেল ৪টে ৩০ মিনিট নাগাদ যাদবপুর বিশ্ববিদ্যালয়ের গেটে আবারও গানে গানে প্রতিবাদ জানানো হয়।

তৃণাঙ্কুরবলেন, ‘‘এই ন্যাক্কারজনক ঘটনার তীব্র ধিক্কার জানায় বাংলার ছাত্র সমাজ। মমতা বন্দ্যোপাধ্যায়ের অপমানের জবাবে আমরা পৃথক তিনটি কর্মসূচি করে প্রতিবাদ জানালাম। আগামী দিনে তৃণমূল ছাত্র পরিষদ, নেত্রীর প্রতিটি অপমানের জবাব গণতান্ত্রিক পদ্ধতিতে প্রতিটি ক্ষেত্রে দেবে।’’ তৃণমূল ছাত্র পরিষদের সহ সভাপতি প্রান্তিক চক্রবর্তী কলকাতার পাশাপাশি, সারা বাংলা জুড়ে প্রতিটি টাউন, ব্লক, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে এই ধরনের প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE