Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Humayun kabir

Case against Humayun Kabir: ভরতপুরের ওসিকে হুমকি! মামলায় জামিন নিতে কোর্টে আত্মসমর্পণ করলেন তৃণমূল বিধায়ক হুমায়ুন কবির

কয়েক দিন আগে দলীয় কর্মীদের নিয়ে সভার মাঝেই ভরতপুর থানার ওসি রাজু মুখোপাধ্যায়ের বিরুদ্ধে হুমকি দেন বিধায়ক।

ফাইল ছবি

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
মুর্শিদাবাদ শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২২ ১২:৩৫
Share: Save:

তৃণমূলের প্রাতিষ্ঠা দিবস উপলক্ষে প্রকাশ্য সভায় ভরতপুরের ওসি রাজু মুখোপাধ্যায়কে হুমকি দিয়েছিলেন বিধায়ক হুমায়ুন কবির। ওসি তৃণমূল বিধায়কের বিরুদ্ধে একটি স্বতঃপ্রণোদিত মামলা করেন। সেই মামলায় জামিন নিতে আদালতে আত্মসমর্পণ করলে্ন হুমায়ুন কবির। কান্দি মহকুমা আদলতের বিচারক ভাস্কর মজুমদারের এজলাসে আত্মসমর্পণ করেন তিনি।

২৬ ডিসেম্বর বিধায়কের বিরুদ্ধে একাধিক জামিনযোগ্য ও জামিন-অযোগ্য ধারায় ভরতপুর থানার ওসি রাজু মুখোপাধ্যায় মামলা দায়ের করেন। তাঁর বিরুদ্ধে ১৬৬, ১৮৯ , ৫০৪, ৫০৫ ও ৫০৬ ধারায় মামলা রুজু করা হয়। পুলিশ জানিয়েছে, ১৬৬ ধারায় আইন-শৃঙ্খলাভঙ্গ ও আইন অমান্য, ১৮৯ ধারায় হুমকি দেওয়া, ৫০৪ ধারায় উস্কানি দেওয়া, ৫০৫ ধারায় সরকারি কর্মচারীদের সম্মানহানি এবং ৫০৬ ধারায় অপরাধ করার ইচ্ছা প্রকাশ ও হুমকি দেওয়ার অভিযোগে এই সমস্ত মামলা রুজু করা হয়েছে।

প্রসঙ্গত, কয়েক দিন আগে দলীয় কর্মীদের নিয়ে সভার মাঝেই ভরতপুর থানার ওসি রাজু মুখোপাধ্যায়ের বিরুদ্ধে হুমকি দেন তৃণমূল বিধায়ক হুমায়ুন কবির। তিনি বলেন, ‘‘টারজানকে ওসি ফোন করেছিল, আমি টারজানকে পরিষ্কার বলে দিয়েছি, তুমি ওসিকে বলো যে, দালালি বন্ধ করতে বলছি যদি ওসি থাকার ইচ্ছে থাকে ভরতপুরে। আর তা না হলে ৪৮ ঘণ্টার মধ্যে তোমাকে এখান থেকে পাততাড়ি গোটাতে বাধ্য করব। থানার সামনে গিয়ে বসব, টেবিলের উপর পা দিয়ে, তখন ঠিক বুঝতে পারবে হুমায়ুন কবির কী জিনিস। এমনিই তখন এখান থেকে কাজ ছেড়ে চলে যাবে।’’ তাঁর এই মন্তব্যের পর রাজ্য রাজনীতিতে ঝড় ওঠে। সেই হুঙ্কার ভাষণের ভিডিও ভাইরাল হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Humayun kabir TMC MLA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE