Advertisement
২৫ এপ্রিল ২০২৪
TMC

INTTUC: সাংগঠনিক সমস্যা জানতে হোয়াটসঅ্যাপ নম্বর চালু করল তৃণমূলের শ্রমিক সংগঠন

একটি সংস্থায় একাধিক ইউনিয়ন রয়েছে কি না, কোন ইউনিয়ন, কী ভাবে চলছে, সে সম্পর্কে খোঁজখবর এই নতুন হোয়াটসঅ্যাপ নম্বর মারফৎ সহজেই জানা যেতে পারে বলেই জানিয়েছে রাজ্য আইএনটিটিইউসি-র একাংশ।

সংগঠনের সমস্যার কথা জানতে হোয়াটসঅ্য়াপ নম্বর চালু তৃণমূলের শ্রমিক সংগঠনের।

সংগঠনের সমস্যার কথা জানতে হোয়াটসঅ্য়াপ নম্বর চালু তৃণমূলের শ্রমিক সংগঠনের। প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২২ ১৩:২১
Share: Save:

সাংগঠনিক সমস্যা তথা মতামত জানতে এ বার হোয়াটসঅ্যাপ নম্বর চালু করল তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি। ইতিমধ্যে জেলাস্তরের শ্রমিক সংগঠন নেতৃত্বের কাছে অভিযোগ ও মতামত জানানোর জন্য এই হোয়াটসঅ্যাপ নম্বরটি পৌঁছে দেওয়া হয়েছে। নম্বরটি হল ৬২৯২২৬২৪৬৩। তৃতীয় বার রাজ্যে ক্ষমতায় আসার পরেই শ্রমিক সংগঠনকে নতুন করে সাজানোর কাজে হাত দিয়েছে রাজ্যের শাসকদল। সিদ্ধান্ত হয়েছে, শুধুমাত্র তৃণমূলের নাম ব্যবহার করে সাইনবোর্ড লাগিয়ে দিলেই চলবে না। ইউনিয়নের কাছে থাকতে হবে শ্রমিক ইউনিয়নের রেজিস্ট্রেশন নম্বর। পাশাপাশি অনুমোদন নিতে হবে আইএনটিটিইউসি-র। এবং একটি জায়গায় কেবলমাত্র একটি ইউনিয়নই কাজ করবে। দলের নাম ব্যবহার করে একাধিক ইউনিয়ন করা যাবে না। এমন নির্দেশের পর কোথায় কোথায় সাংগঠনিক ত্রুটি রয়েছে, সেই ত্রুটি সংশোধন করতে বা নিচুতলার নেতাদের থেকে সাংগঠনিক পরামর্শ নিতেই নতুন এই হোয়াটসঅ্যাপ নম্বরটি চালু করা হয়েছে।

একটি সংস্থায় একাধিক ইউনিয়ন রয়েছে কি না, কোন ইউনিয়ন, কী ভাবে চলছে, সে সম্পর্কে খোঁজখবর এই নতুন হোয়াটসঅ্যাপ নম্বর মারফৎ সহজেই জানা যেতে পারে বলেই জানিয়েছে রাজ্য আইএনটিটিইউসি-র একাংশ। সম্প্রতি হলদিয়া শিল্পাঞ্চলে সমস্যা তৈরি হলে দুই আইএনটিটিইউসি নেতাকে গ্রেফতার করা হয়। সঙ্গে সাংগঠনিক পদক্ষেপ হিসেবে রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায় বহিষ্কার করেন তৃণমূল শ্রমিক সংগঠনের তমলুক সাংগঠনিক জেলার সভাপতি তাপস মাইতি এবং পর্যবেক্ষক সঞ্জয় বন্দ্যোপাধ্যায়কে। বুধবার নবান্নে শিল্প সংক্রান্ত এক বৈঠকে নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও স্পষ্ট করে দিয়েছেন যে, শিল্পক্ষেত্রে তিনি কোনও রকম বিশৃঙ্খলা বরদাস্ত করবেন না। মুখ্যমন্ত্রীর এমন বার্তাকেই তাদের কাছে নির্দেশ বলেই মনে করছে তৃণমূলের শ্রমিক সংগঠন। আইএনটিটিইউসি-র রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘নম্বরটি চালু হওয়ার পর থেকেই বিভিন্ন জায়গা থেকে হোয়াটসঅ্যাপে খবর ও মতামত আসছে। আমরা সব বিষয় খতিয়ে দেখছি। এবং রাজ্যের শিল্পক্ষেত্রে যাতে কোনও রকম সমস্যা তৈরি না হয়, সে দিকে নজর রেখে আমরা কাজ করছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE