Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
Kunal Ghosh

Kunal Ghosh: ধর্মীয় ভাবাবেগে ‘আঘাত’! কুণাল ঘোষের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দিল ত্রিপুরা পুলিশ

কুণাল বলেন, ‘‘আমি নিজে হিন্দু। যাঁরা রামের নাম নিয়ে রাজনীতি করছেন, তাঁদের উদ্দেশে সীতার পরিণতির প্রশ্নটি তুলে ধরেছিলাম।’’

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০২২ ১৩:২০
Share: Save:

ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দিল ত্রিপুরা পুলিশ। আগরতলায় পুরভোটের প্রচারে গিয়ে সীতাকে নিয়ে ‘বিতর্কিত মন্তব্য’ করার অভিযোগে কুণালের বিরুদ্ধে ত্রিপুরার একাধিক থানায় অভিযোগ দায়ের হয়েছিল। তা নিয়ে বিভিন্ন থানায় পৃথক মামলাও রুজু হয়। তেমনই একটি মামলায় কুণালের বিরুদ্ধে চার্জশিট জমা দিয়েছে বিপ্লব দেব সরকারের পুলিশ। আগামী ৩০ মে কুণালকে ত্রিপুরার অমরপুরের আদালতে হাজিরা দেওয়ার জন্য সমন জারি হয়েছে।

শনিবার এই প্রসঙ্গে কুণাল বলেন, ‘‘মামলাটি পুরো রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। আমাকে হয়রান করার চেষ্টা। আমি নিজে হিন্দু। কোনও ধর্মকে আঘাত করার কোনও উদ্দেশ্য আমার ছিল না। যাঁরা রামের নাম নিয়ে রাজনীতি করছেন, তাঁদের উদ্দেশে সীতার পরিণতির প্রশ্নটি তুলে ধরেছিলাম। তাকেই বিকৃত করে আমার বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। পুলিশ যখন জানতে চেয়েছিল, আমি রামায়ণের বিভিন্ন সংস্করণ ও গবেষণাগ্রন্থ তুলে ধরে তাঁদের বুঝিয়েছিলাম। এখন আদালত আমাকে উপস্থিত থাকার নির্দেশ দিয়েছে, সব ঠিক থাকলে আমি অবশ্যই আদালতে উপস্থিত থাকব।’’

প্রসঙ্গত, গত বছর ১২ নভেম্বর ত্রিপুরার বাগমা ফাঁড়িতে পুলিশের মুখোমুখি হয়েছিলেন কুণাল। প্রচারে তাঁর বক্তৃতায় ‘ধর্মীয় ভাবাবেগে আঘাত’ দেওয়ার অভিযোগে কুণালের বিরুদ্ধে ত্রিপুরার মোট পাঁচটি থানায় পৃথক পৃথক মামলা হয়েছিল। তেমনই একটি মামলায় আদালতে চার্জশিট জমা দিয়েছে পুলিশ। যার ভিত্তিতে কুণালকে হাজির হওয়ার জন্য সমন পাঠানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE