Advertisement
২৫ এপ্রিল ২০২৪
businessman arrested

হাওড়ার দুই ব্যবসায়ীকে আদালত থেকে গ্রেফতার, ইডির আবেদনে জামিন খারিজ হল হাই কোর্টে

গত বছর অক্টোবরে হাওড়ার অপ্রকাশ মুখার্জি লেনের বাসিন্দা ব্যবসায়ী শৈলেশ পাণ্ডের বাড়িতে হানা দেয় পুলিশ। দু’দিনের অভিযানে নগদ ৮ কোটি ১৫ লক্ষ টাকা-সহ উদ্ধার হয় সোনা ও হিরের গয়না।

Two businessmen from Howrah arrested by the order of High Court

হাওড়ার সেই ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার হওয়া টাকা এবং নগদ। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ১২:১৩
Share: Save:

বাড়ি, গাড়ি এবং ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে উদ্ধার হয়েছিল কোটি কোটি টাকা। হাওড়ার সেই দুই ব্যবসায়ীকে জামিন দিয়েছিল নিম্ন আদালত। কিন্তু তা খারিজ হয়ে গেল হাই কোর্টে। বৃহস্পতিবার হাওড়ার ওই দুই ব্যবসায়ীকে গ্রেফতারের নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) গ্রেফতার করেছে ওই দুই ব্যবসায়ীকে।

গত বছর হাওড়ার দুই ব্যবসায়ী শৈলেশ পাণ্ডে এবং প্রসেনজিৎ দাসের বাড়িতে হানা দিয়ে প্রচুর নগদ টাকা, গয়না উদ্ধার করে ইডি। সেই ঘটনায় শৈলেশ এবং প্রসেনজিৎ জামিন পেয়েছিলেন নিম্ন আদালত থেকে। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে হাই কোর্টে যায় ইডি। বৃহস্পতিবার ওই মামলায় বিচারপতি তীর্থঙ্কর ঘোষ অভিযুক্তদের আদালত থেকেই গ্রেফতারের নির্দেশ দেন। সেই মতো হাই কোর্ট থেকে অভিযুক্ত দুই ব্যক্তিকে গ্রেফতার করে ইডি। বিচারপতি আরও নির্দেশ দিয়েছেন, বৃহস্পতিবার বিকেল ৩টের মধ্যে অভিযুক্তদের নিম্ন আদালতে হাজির করানোর।

গত বছর অক্টোবর মাসে হাওড়ার মন্দিরতলার অপ্রকাশ মুখার্জি লেনের বাসিন্দা ব্যবসায়ী শৈলেশের বাড়িতে হানা দেয় পুলিশ। দু’দিনের অভিযানে নগদ ৮ কোটি ১৫ লক্ষ টাকা-সহ উদ্ধার হয় প্রচুর সোনা এবং হিরের গয়নাও। পুলিশ সূত্রে জানা গিয়েছিল, একটি বেসরকারি ব্যাঙ্কের অ্যাকাউন্টে বিপুল আর্থিক লেনদেন দেখে সন্দেহ হয় ব্যাঙ্ক কর্তৃপক্ষের। তাঁরা বিষয়টি জানান হেয়ার স্ট্রিট থানার পুলিশকে। তার ভিত্তিতেই অভিযান চলে শৈলেশের বাড়িতে। পরে সেই মামলা তদন্তভার ইডির হাতে যায়। ওই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি মোট ১৭টি একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ২০৭ কোটি টাকা লেনদেনের হদিস পায়। ধৃতদের জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

businessman arrested ED High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE