Advertisement
২৫ এপ্রিল ২০২৪
India vs Australia

পাশে কোচ দ্রাবিড়, তবু সূর্যকে টেস্ট টুপি পরিয়ে দিলেন ভাষ্যকার শাস্ত্রী! শুরু বিতর্ক

নাগপুরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট শুরুর আগেই বিতর্কে ভারতীয় ক্রিকেট। রাহুল দ্রাবিড় থাকার পরেও সূর্যকুমারকে অভিষেকের টুপি দেন রবি শাস্ত্রী। এই ঘটনা নিয়েই প্রশ্ন উঠছে।

Picture of Ravi Shastri giving test cap to Suryakumar Yadav

সূর্যকুমারকে টেস্ট টুপি দিচ্ছেন রবি শাস্ত্রী। টেস্ট শুরুর আগে এই ঘটনা নিয়েই শুরু হয়েছে বিতর্ক। ছবি ভিডিয়ো থেকে নেওয়া

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ১১:১৫
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট খেলতে নামার আগে বিতর্কে ভারতীয় ক্রিকেট। এই ম্যাচেই অভিষেক হয়েছে সূর্যকুমার যাদব ও শ্রীকর ভরতের। টেস্ট শুরুর আগে সূর্যকে টেস্টের টুপি দিলেন ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। পাশে দাঁড়িয়ে দেখলেন বর্তমান কোচ রাহুল দ্রাবিড়। এই ঘটনা নিয়েই শুরু বিতর্ক।

দলে কোনও ক্রিকেটারের অভিষেক হলে সাধারণত দলের মধ্যে থেকেই কেউ তাঁকে স্বাগত জানিয়ে টুপি দেন। সেটা অধিনায়ক, সহ-অধিনায়ক, কোচ বা সাপোর্ট টিমের কেউ হতে পারেন। আবার অন্য কোনও ক্রিকেটারও হতে পারেন। কিন্তু দলের বাইরে থেকে কেউ এসে এই কাজ করছেন, সেটা দেখা যায় না। নাগপুরে অবশ্য সেটাই দেখা গেল। খেলা শুরুর আগে মাঠের মধ্যে গোল হয়ে দাঁড়ান ভারতীয় ক্রিকেটাররা। আগে থেকেই সেখানে ছিলেন শাস্ত্রী।

সেটা দেখে বোঝা যাচ্ছিল, আগে থেকেই তাঁকে এই বিষয়ে জানানো হয়েছিল। শাস্ত্রী গিয়ে সূর্যকে টুপি দেন। তাঁকে অনেক কিছু বলেন। পাশে দাঁড়িয়ে সেগুলি শুনছিলেন দ্রাবিড়-সহ বাকিরা। দ্রাবিড় থাকার পরেও কেন শাস্ত্রীকে এই সুযোগ দেওয়া হল সেটা নিয়েই উঠছে প্রশ্ন। যেখানে তিনি দলের কেউ নন, সেখানে কেন শাস্ত্রীকেই ডাকা হল। প্রাক্তন ক্রিকেটার হিসাবে শাস্ত্রীকে এই সম্মান দেওয়া হলে ধারাভাষ্যকারদের মধ্যে তো সুনীল গাওস্কররাও ছিলেন। তা হলে শুধু শাস্ত্রী কেন?

টুপি দেওয়ার আগে মাঠের ধারে আমন্ত্রণ জানানো হয়েছিল দুই ক্রিকেটারের পরিবারকে। তাঁদের সঙ্গে হাত মেলান দ্রাবিড়। কথা বলেন। ভারতের টেস্ট দলে সুযোগ পাওয়ার পরে মাকে জড়িয়ে ধরেন ভরত। ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক সাফল্যের পরে ভারতের হয়ে লাল বলের ক্রিকেটে অভিষেক হচ্ছে অন্ধ্রপ্রদেশের এই উইকেটরক্ষকের। তাই নিজের আবেগ ধরে রাখতে পারেননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE