×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২০ জানুয়ারি ২০২১ ই-পেপার

গাছ কাটা নিয়ে ঝামেলা, কুলতলিতে কাকার হাতে খুন হলেন ভাইপো

নিজস্ব সংবাদদাতা
কলকাতা২৩ অক্টোবর ২০১৯ ১৬:০৫
গ্রাফিক— শৌভিক দেবনাথ।

গ্রাফিক— শৌভিক দেবনাথ।

গাছ কাটা নিয়ে গোলমালের জেরে কাকার হাতে ভাইপোকে খুন হতে হয়েছে! গত সোমবার এমন অভিযোগ উঠেছে কুলতলি থানা এলাকার মেরিগঞ্জে। পুলিশ সূত্রে জানানো হয়েছে, একটা নিম গাছ কাটাকে কেন্দ্র করে কাকা-ভাইপোর মধ্যে ঝামেলার সূত্রপাত। ধারালো অস্ত্রের কোপে মৃত্যু হয় ভাইপো আব্দুল রউফ ঘরামির।

এই ঘটনায় গ্রেফতার হয়েছেন কাকা সাহাবুদ্দিন ঘরামি। পুলিশের তরফে গাছ কাটা নিয়ে ঝামেলার কথা জানানো হলেও, এই ঘটনার সঙ্গে রাজনীতির যোগ রয়েছে বলে মনে করছেন স্থানীয়েরা। মেরিগঞ্জের স্থানীয় তৃণমূল নেতাদের দাবি, মৃত ব্যক্তি তাঁদের দলের কর্মী ছিলেন। পরিকল্পনা করে স্থানীয় সিপিএম কর্মীরা তাঁকে খুন করেছে।

তবে এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন বলে দাবি সিপিএমের। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই দিন নিম গাছ কাটা নিয়ে দুই পরিবারের সদস্যরা এই গোলমালে জড়িয়ে পড়েন। দু’পক্ষের মধ্যে শুরু হয় হাতাহাতি। সাহাবুদ্দিন আচমকাই ধারালো অস্ত্র নিয়ে আব্দুল রউফের উপর চড়াও হন। গুরুতর আহত অবস্থায় তাঁকে এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার গভীর রাতে আব্দুলের মৃত্যু হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

Advertisement

আরও পড়ুন: এক্সক্লুসিভ অভিজিৎ: কলকাতা প্রাণবন্ত মেধাচর্চার একটা বড় জায়গা ছিল, এখন আর তা বলা যাবে না

এই ঘটনায় কুলতলি থানায় দু’পক্ষ একে অন্যের বিরুদ্ধে অভিযোগ জানায়। পুলিশ সাহাবুদ্দিন-সহ চার জনকে গ্রেফতার করেছে। মঙ্গলবার রাতে আব্দুলের মৃত্যুর পর, পুলিশ এই মামলায় ভারতীয় দণ্ডবিধি ৩০২ ধারা যুক্ত করার আবেদন জানাতে চলেছে আদালতে।

আরও পড়ুন: কলকাতায় বসে মার্কিনিদের প্রতারণা, জালে ১ মহিলা-সহ পাঁচ জনের চক্র

Advertisement