Advertisement
২০ এপ্রিল ২০২৪
Amit Shah

Amit Shah: অমিতের সফরসূচিতে বদল, বুধের বদলে বৃহস্পতিতে রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী

বৃহস্পতিবার ৫ মে সকালে দিল্লির পালম বিমানবন্দর থেকে রওনা দিয়ে তিনি আসবেন দমদম বিমানবন্দরে। সেখান থেকে বিএসএফের বিশেষ হেলিকপ্টারে যাবেন উত্তর ২৪ পরগনা জেলার হিঙ্গলগঞ্জে। সেখানে বিএসএফের ৮৫ নম্বর ব্যাটালিয়নের একটি অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

অমিত শাহ।

অমিত শাহ। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২২ ০৯:৩০
Share: Save:

সফরসূচি বদলে বাংলায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। প্রথমে জানা গিয়েছিল বুধবার রাতেই শহরে পৌঁছবেন শাহ। কিন্তু সেই সফরসূচিতে পরিবর্তন ঘটছে বলে জানা গিয়েছে।

সূত্রের খবর, বৃহস্পতিবার ৫ মে সকালে দিল্লির পালম বিমানবন্দর থেকে রওনা দিয়ে তিনি আসবেন দমদম বিমানবন্দরে। সেখান থেকে বিএসএফের বিশেষ হেলিকপ্টারে যাবেন উত্তর ২৪ পরগনার হিঙ্গলগঞ্জে। সেখানে বিএসএফের ৮৫ নম্বর ব্যাটালিয়নের একটি অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। সূত্রের খবর, এর পর বোটে চড়ে সীমান্তবর্তী এলাকা পরিদর্শন করতে পারেন তিনি। বিএসএফের উচ্চপদস্থ কর্তাদের সঙ্গে বাংলাদেশ লাগোয়া ভারত সীমান্ত নিয়ে আলোচনা হতে পারে তাঁর।

গত বছর অক্টোবরে বিএসএফের সীমানা বৃদ্ধি করে ১৫ কিলোমিটার থেকে ৫০ কিলোমিটার করা হয়েছে পশ্চিমবঙ্গে। সেই সিদ্ধান্তের পর এই প্রথম বাংলাদেশে সীমান্তে যাচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তাই প্রশাসনিক দৃষ্টিভঙ্গি থেকে তার এই হিঙ্গলগঞ্জ সফরের গুরুত্ব অপরিসীম বলে মনে করছে প্রশাসনিক মহল। এর পর বিএসএফের একটি কর্মসূচিতে কল্যাণী যাওয়ার কথা তাঁর।

কল্যাণী থেকে ফিরে আসবেন কলকাতা বিমানবন্দরে। সেখান থেকে শাহের হেলিকপ্টার রওনা দেবে উত্তরবঙ্গে। বিকেলে রেলওয়ে ইনস্টিটিউট স্পোর্টস গ্রাউন্ড এর মাঠে একটি জনসভায় অংশ নেওয়ার কথা তাঁর। সেই জনসভার শেষে যাবেন দার্জিলিংয়ে। রাতে দার্জিলিং এর একটি বেসরকারি হোটেলে থাকবেন শাহ। পর দিন বৃহস্পতিবার দার্জিলিং থেকে শাহ যাবেন কোচবিহার। সেখানে তিনবিঘা এলাকায় স্বরাষ্ট্রমন্ত্রকের একটি কর্মসূচিতে যোগ দেবেন তিনি। দুপুরে ওই কর্মসূচি সেরে ফিরবেন কলকাতায়। বিকেলের ভিক্টোরিয়া মেমোরিয়ালে একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা তাঁর। রাতে বিজেপির উত্তর কলকাতার কার্যালয়ে রাজ্য নেতাদের সঙ্গে বৈঠক করে দিল্লি ফিরে যাবেন তিনি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে খবর, অমিতের নিরাপত্তার স্বার্থে এই সূচিতে বদল আনা হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amit Shah Visit West Bengal Postponed
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE