Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

কোভিড আবহে বিধি ভেঙে ইটাহারে চলছে বেসরকারি স্কুল, জানেই না প্রশাসন!

ইটাহার ব্লকের যুগ্ম বিডিও মহম্মদ জহিরুল ইসলামের দাবি, এই স্কুল সম্পর্কে তিনি কিছুই জানেন না।

মাস্ক নেই অনেক পড়ুয়ার মুখেই।

মাস্ক নেই অনেক পড়ুয়ার মুখেই। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ইটাহার শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২১ ২৩:১২
Share: Save:

করোনা আবহে দেশজুড়ে স্কুল-সহ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার কথা জানিয়েছে সরকার। কিন্তু অভিযোগ, সরকারি নির্দেশিকা অমান্য করে উত্তর দিনাজপুর জেলার ইটাহারের মাধবপুরে একটি বেসরকারি প্রাথমিক স্কুল চলছে রমরমিয়ে।

অভিযোগ, স্কুলের শিশুরা মাস্ক ছাড়াই দু’টি অটোয় গাদাগাদি করে স্কুলে যাচ্ছে। অনেক পড়ুয়া মাস্ক ছাড়াই স্কুলে ঘুরছে। যদিও স্কুলের শিক্ষকরা সকলেই মাস্ক ব্যবহার করছেন। সংবাদমাধ্যমের প্রতিনিধিরা ক্যামেরা স্কুলে পৌঁছলে তাঁদের ক্লাসরুমে ঢুকতে স্কুলের মালিক নুরুল ইসলাম বাধা দেন বলে অভিযোগ।

যদিও সেই বাধার মধ্যে দিয়েই যে ছবি ধরা পড়েছে তা শিউরে ওঠার মত। গাদাগাদি করে শতাধিক পড়ুয়া স্কুলে ক্লাস করছে। নার্সারি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত সব ক্লাসেই আছে পড়ুয়ারা। ক্যামেরা দেখেই স্কুলের মালিক নুরুল বোঝানোর চেষ্টা করেন, সমাজে স্কুল বন্ধ হয়ে ক্ষতি হচ্ছে। তাঁর দাবি, স্কুলের পড়ুয়ারা দূরত্ববিধি মেনেই ক্লাস করছে। মাস্কও ব্যবহার করছে।

যে অভিভাবকেরা স্কুলে তাঁদের শিশুদের পাঠাচ্ছেন তাঁদের অধিকাংশই ক্যামেরার সামনে মুখ খুলতে নারাজ। তবে কথা বলে জানা গিয়েছে, তাঁদের বলা হয়েছে লকডাউন হলেই আবার স্কুল বন্ধ করা হবে। দুর্লভপুর-১ গ্রাম পঞ্চায়েতের প্রধানের কাছে স্কুলের বিষয়ে জানতে চাইলে চিন্ময় দাস প্রধান বলেন, তিনি স্কুলের বিষয়ে কিছু জানেন না। তিনি খোঁজ নিয়ে দ্রুত ব্যবস্থা নেবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE