Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১০ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

রাজ্যে কোথাও অশান্তি-অবরোধে পড়লে ফোন করুন এই নম্বরগুলিতে

পরিস্থিতি যাতে নিয়ন্ত্রণের বাইরে না যায়, সে কারণে রাজ্য পুলিশের তরফে তিনটি হেল্প লাইন নম্বর চালু করা হল।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৬ ডিসেম্বর ২০১৯ ১৫:০৫
Save
Something isn't right! Please refresh.
গত তিন দিন ধরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কার্যত হিমশিম খাচ্ছে প্রশাসন। ছবি: পিটিআই।

গত তিন দিন ধরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কার্যত হিমশিম খাচ্ছে প্রশাসন। ছবি: পিটিআই।

Popup Close

সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে রাজ্য জুড়়ে অশান্তি চলছে। জেলায় জেলায় পথ রেল-বাস অবরোধ, আগুন, ভাঙচুর, বিশৃঙ্খলার ছবি। গত তিন দিন ধরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কার্যত হিমশিম খাচ্ছে প্রশাসন। সোমবার সপ্তাহের প্রথম কাজের দিনেও অবরোধ-বিক্ষোভের জেরে চরম ভোগান্তিতে পড়েছেন রাজ্যবাসী।

পরিস্থিতি যাতে নিয়ন্ত্রণের বাইরে না যায়, সে কারণে রাজ্য পুলিশের তরফে তিনটি হেল্প লাইন নম্বর চালু করা হল। সেগুলি হল— ০৩৩ ২২১৪ ৫৪৮৬, ০৩৩ ২২১৪ ৪০৩১,০৩৩ ২২১৪ ১৯৪৬। এই নম্বরগুলি ২৪ ঘণ্টাই চালু থাকবে।

রাজ্য পুলিশের তরফে জানানো হয়েছে, ভয় পাওয়ার কোনও কারণ নেই। কোনও সমস্যা হলে এই নম্বরে ফোন করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। সোশ্যাল মিডিয়ায় ভুয়ো ছবি এবং পোস্ট থেকে সতর্ক থাকতে অনুরোধ করা হয়েছে। যাঁরা এই ধরনের ভুয়ো খবর পোস্ট করছেন, সোশ্যাল সাইটগুলিতে, তাঁদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে।

Advertisement

কলকাতায় গন্ডগোলের পরিস্থিতি এড়াতে পরিস্থিতির উপরে নজর রাখছে লালবাজার। শহরবাসীর উদ্দেশে তাদের আবেদন, ‘‘কোনও সমস্যায় পড়লে, ডায়াল ১০০ নম্বর ছাড়াও ১০১৯, ০৩৩ ২২১৪-১৩১০/৩০২৪/ ৩২৩০ ফোন করুন।’’



রাজ্য পুলিশের টুইটার হ্যান্ডেল এবং ফেসবুক পেজে বলা হয়েছে, ‘‘গণতান্ত্রিক পথে আন্দোলন করুন, কিন্তু আইন নিজের হাতে তুলে নেবেন না। পথ অবরোধ, রেল অবরোধ করবেন না। সাধারণ মানুষের ভোগান্তি বরদাস্ত করা হবে না। যাঁরা গন্ডগোল করছেন, রাস্তায় নেমে আইন হাতে তুলে নিচ্ছেন, তাঁদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। বাসে আগুন লাগিয়ে, ট্রেনে পাথর ছুড়ে, সরকারি সম্পত্তি নষ্ট করলে, আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে ভুয়ো পোস্ট থেকে সতর্ক থাকুন। যারা ভুয়ো খবর ছড়ানোর চেষ্টা করছেন, তাদের বিরুদ্ধে আইননত ব্যবস্থা নেওয়া হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement