×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মে ২০২১ ই-পেপার

‘বেইমান’দের আর দলে নেওয়া যাবে না, হাইকমান্ডের কাছে অনুরোধ জানাবেন অরূপ

নিজস্ব সংবাদদাতা
হাওড়া ০৫ মে ২০২১ ০০:২৯
হাওড়া সদরের ৯ জন তৃণমূল কংগ্রেস বিধায়ককের সঙ্গে অরূপ রায়।

হাওড়া সদরের ৯ জন তৃণমূল কংগ্রেস বিধায়ককের সঙ্গে অরূপ রায়।
নিজস্ব ছবি।

দলনেত্রী যদিও বলেছেন, ‘দলবদলু’রা যদি ফিরতে চান, তাঁদের স্বাগত। কিন্তু দলের অনেকেই তা মনে করছেন না। সেটাই প্রমাণিত হল দলের নেতা অরূপ রায়ের কথায়। মঙ্গলবার সাংবাদিকদের অরূপ বলেন, যাঁরা দল ছেড়ে গিয়েছেন, তাঁরা বেইমানি করেছেন। তাঁদের যাতে ফের দলে না নেওয়া হয়, সেই জন্য তিনি হাইকমান্ডের কাছে অনুরোধ জানাবেন।

মঙ্গলবার তৃণমূল কংগ্রেসের হাওড়া সদর পার্টি অফিসে সাংবাদিকদের মুখোমুখি হন অরূপ। সেখানেই হাওড়া সদর তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান বলেন, ‘‘নির্বাচন একটা যুদ্ধ। সেই যুদ্ধে যদি কোনও সৈনিক বা সেনাপতি দল ছেড়ে চলে যান, তবে তাঁকে গদ্দার বলা হয়।’’ তাঁর অভিযোগ, নির্বাচনের আগে তৃণমূলের কিছু নেতা এবং কর্মী অর্থের লোভে দল ছেড়ে বিরোধী পক্ষে চলে গিয়েছেন। সেই সব নেতা-কর্মীদের ‘বেইমান’ বলে দাবি করে অরূপ বলেন, তৃণমূলে তাঁদের আর কোনও জায়গা নেই।

এ দিন হাওড়া সদরের নির্বাচিত ৯ জন তৃণমূল কংগ্রেস বিধায়ককে দলের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়। অরূপ জানান, কোভিড পরিস্থিতিতে সব ধরনের বিজয় উৎসব বন্ধ রাখা হয়েছে। দলীয় বিধায়ক এবং কর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে, এই কঠিন পরিস্থিতিতে তাঁরা যেন সাধারণ মানুষ এবং কোভিড রোগীদের পাশে থাকেন। তাঁদের সবরকম সহযোগিতা করেন।

Advertisement
Advertisement