Advertisement
০২ মে ২০২৪
WBPDCL

বিদ্যুৎ উৎপাদনের নিরিখে দেশে প্রথম ডব্লিউবিপিডিসিএল, শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী মমতা

গোটা দেশের ২০৫টি তাপবিদ্যুৎ কেন্দ্রের মধ্যে ডব্লিউবিপিডিসিএলের বক্রেশ্বর বিদ্যুৎকেন্দ্র প্রথম হয়েছে। তার ঠিক পরেই আছে সাঁওতালডিহি। পঞ্চম স্থানে সাগরদিঘি তাপবিদ্যুৎ কেন্দ্র।

representational image

বিদ্যুৎ উৎপাদনে দেশে প্রথম ডব্লিউবিপিডিসিএল। — প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৩ ২০:২০
Share: Save:

সদ্য শেষ হওয়া অর্থবর্ষে ‘ওয়েস্ট বেঙ্গল পাওয়ার ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড’ (ডব্লিউবিপিডিসিএল) সেরার তকমা পেল। দেশে যতগুলি বিদ্যুৎ উৎপাদন সংস্থা আছে তার মধ্যে সেরা বাংলার এই সংস্থা। বিদ্যুৎ মন্ত্রকের কেন্দ্রীয় বিদ্যুৎ কর্তৃপক্ষ প্রতি বছর এই তালিকা প্রকাশ করেন। তাতে প্রথম ৫ জায়গা পেয়েছে রাজ্যের ৩টি বিদ্যুৎকেন্দ্র। বাংলার জয়জয়কারের দিনে সংস্থাকে কৃতিত্ব দিয়ে অভিনন্দনবার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গোটা দেশের ২০৫টি তাপবিদ্যুৎ কেন্দ্রের মধ্যে ডব্লিউবিপিডিসিএলের বক্রেশ্বর বিদ্যুৎকেন্দ্র প্রথম হয়েছে। তার ঠিক পরেই আছে সাঁওতালডিহি। তারা দ্বিতীয় হয়েছে। দেশে পঞ্চম স্থানে রয়েছে রাজ্যের আরও এক, সাগরদিঘি তাপবিদ্যুৎ কেন্দ্র। বাংলার দুই তাপবিদ্যুৎ কেন্দ্রের পর এনটিপিসির কোরবার তাপবিদ্যুৎ কেন্দ্র রয়েছে এই তালিকার তৃতীয় স্থানে। চতুর্থ স্থানে রয়েছে এনটিপিসির বিন্ধ্যাচল তাপবিদ্যুৎ কেন্দ্র।

ডব্লুবিপিডিসিএলকে ভারতের সেরা বিদ্যুৎ উৎপাদন কর্তৃপক্ষ হিসাবে বেছে নিয়েছেন কেন্দ্রীয় বিদ্যুৎ কর্তৃপক্ষ। যা এনটিপিসি বা ডিভিসির মতো সরকারি এবং আদানি বা টাটা পাওয়ারের মতো বেসরকারি সংস্থার চেয়েও অনেকটাই এগিয়ে।

ডব্লিউবিপিডিসিএলের সমস্ত কর্মীকে টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা। তিনি লিখেছেন, ডব্লিউবিপিডিসিএল বিদ্যুৎ উৎপাদনের ক্ষেত্রে এক নয়া মাইলফলক তৈরি করেছে। যা রাজ্যের কাছে অত্যন্ত গর্বের একটি বিষয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WBPDCL Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE