Advertisement
২৫ জুন ২০২৪
Justice Abhijit Gangopadhyay

‘দু’ঘণ্টার মধ্যে গ্রুপ-সি নিয়োগের তালিকা দিন’! এসএসসিকে নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

বিচারপতি গঙ্গোপাধ্যায়ের প্রশ্ন, ‘‘সুপারিশপত্র ছাড়া কী ভাবে চাকরি পেলেন এই ৫৭ জন। কে তাঁদের সুপারিশপত্র দিল? শান্তিপ্রসাদ সিংহ? (নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত এসএসসি উপদেষ্টা)’’

WBSSC Scam: Justice Abhijit Gangopadhyay of Calcutta High Court asks SSC to publish the list of Group-C recruitment

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় নয়া নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২৩ ১৪:০২
Share: Save:

এসএসসির সুপারিশপত্র ছাড়াই চাকরি দেওয়া হয়েছে অভিযোগ রয়েছে এমন ৫৭ জন গ্ৰুপ-সি কর্মীর নামের তালিকা প্রকাশ করতে নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। শুক্রবার কলকাতা হাই কোর্টে এই মামলার শুনানিতে তাঁর নির্দেশ— ২ ঘণ্টার মধ্যে এই ৫৭ জনের নামের তালিকা স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)-কে প্রকাশ করতে হবে।

তালিকা প্রকাশ হওয়ার পর সাড়ে ৩টে নাগাদ আবার এই মামলার শুনানি হবে বলে জানান বিচারপতি। বৃহস্পতিবার বিচারপতি গঙ্গোপাধ্যায়ের প্রশ্ন করেন, ‘‘সুপারিশপত্র ছাড়া কী ভাবে চাকরি পেলেন এই ৫৭ জন। কে তাঁদের সুপারিশপত্র দিল? শান্তিপ্রসাদ সিংহ? (নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত এসএসসি উপদেষ্টা)’’

উচ্চ প্রাথমিক, মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্তরে নিয়োগের ক্ষেত্রে সুপারিশপত্র দেয় এসএসসি। তার ভিত্তিতে নিয়োগপত্র দেয় মধ্যশিক্ষা পর্ষদ। ফলে নিয়ম অনুযায়ী, সুপারিশপত্র না দিলে নিয়োগপত্র দেওয়ার যায় না! এই ৫৭ জনের ক্ষেত্রে এসএসসি অফিস থেকে কোনও সুপারিশপত্র দেওয়া হয়নি বলে অভিযোগ। প্রসঙ্গত, গত বছর একটি মামলায় অভিযোগ করা হয়েছিল, এসএসসি-র গ্রুপ সি পদে প্রায় ৩৫০ জন কর্মীকে বেআইনি ভাবে নিয়োগ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE