Advertisement
০৯ ডিসেম্বর ২০২২
West Bengal SSC Scam

গ্রেফতারির পরও কি সুবীরেশ উপাচার্য পদে থাকবেন? শিক্ষামন্ত্রী বললেন, এমন ঘটনা আগে কখনও দেখিনি!

এই মামলায় গ্রেফতার হওয়া বাকিদের থেকে সুবীরেশ কিছুটা আলাদা। তিনি এসএসসির প্রাক্তন চেয়ারম্যান হলেও বর্তমানে বহু পদের অধিকারী। তাঁকে তদন্তকারীরা প্রভাবশালীও বলেছেন বলে সূত্রের খবর।

সুবীরেশকে নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলবেন ব্রাত্য।

সুবীরেশকে নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলবেন ব্রাত্য। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ১৯:০৪
Share: Save:

রাজ্যের এক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে গ্রেফতার করার পর ছ’দিন হেফাজতে রাখার অনুমতি পেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। এ ব্যাপারে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর প্রতিক্রিয়া, তিনি এমন ঘটনা আগে কখনও দেখেননি। যদিও একই সঙ্গে ব্রাত্য জানিয়েছেন, তিনি বিষয়টি নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে পরামর্শ করবেন।

Advertisement

শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তে এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যকে মঙ্গলবারই ছ’দিনের সিবিআই হেফাজতে পাঠিয়েছে আদালত। তবে এই মামলায় গ্রেফতার হওয়া বাকিদের থেকে সুবীরেশের বিষয়টি কিছুটা আলাদা। তিনি এসএসসির প্রাক্তন চেয়ারম্যান হলেও বর্তমানে বহু পদের অধিকারী। তিনি এক দিকে যেমন উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং দার্জিলিং হিলস বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত উপাচার্য। তেমনই কলকাতার শ্যামাপ্রসাদ কলেজের অধ্যক্ষ, নিখিল বঙ্গ অধ্যক্ষ পরিষদের সভাপতি এবং রাজ্যের উপাচার্য পরিষদের সম্পাদক। শিক্ষামন্ত্রী ব্রাত্যকে তাঁর ছ’দিনের হেফাজতের প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে ব্রাত্য বলেন, এটি একটি অভূতপূর্ব ঘটনা। এমন পরিস্থিতি আগে কখনও হয়নি।

Advertisement

মঙ্গলবার নেতাজী সুভাষ অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রেনিং ইনস্টিটিউটে এক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্রাত্য। সেখানেই তাঁর কাছে জানতে চাওয়া হয়, গ্রেফতারির পর কি সুবীরেশকে নিয়ে কিছু ভাবা হচ্ছে? তাঁকে কি সমস্ত পদ থেকে সরিয়ে দেওয়া হবে? এই প্রশ্নের কারণ এর আগে রাজ্যের মন্ত্রী থাকাকালীন যখন পার্থ চট্টোপাধ্যায়কে এসএসসি দুর্নীতি মামলায় গ্রেফতার করা হয়েছিল তখন মন্ত্রিত্ব থেকে অপসারিত করা হয়েছিল তাঁকে। ব্রাত্য অবশ্য এ প্রশ্নের মুখোমুখি হয়ে বলেন, তিনি মুখ্যমন্ত্রীর থেকে এই বিষয়ে পরামর্শ নেবেন। সেই জন্য মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলার সময়ও চেয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.