Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Weather Today

পুজোয় ‘অসুর’ বৃষ্টিই! বঙ্গোপসাগরে ঘনাচ্ছে ঘূর্ণাবর্ত, পুজোর বাংলায় আপাতত ভরসা পঞ্চমী-ষষ্ঠী

বৃহস্পতি এবং শুক্রবার দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস। তবে রবিবার থেকেই বৃষ্টি-কাঁটায় পুজোর আনন্দ পণ্ড হওয়ার প্রভূত সম্ভাবনা।

পুজোয় অসুর বৃষ্টি!

পুজোয় অসুর বৃষ্টি! ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২২ ০৯:৫৭
Share: Save:

লকডাউন এবং করোনা প্রভাব কাটিয়ে দু’বছর পর স্বমহিমায় ফিরতে চলেছে বাংলার দুর্গোৎসব। তবে সেই উৎসবের উৎসাহে জল ঢালতে চলেছে বঙ্গোপসাগরের ঘূর্ণাবর্ত। যার জেরে সপ্তমী থেকেই ভাসতে পারে পুজোর বাংলা। তবে হাওয়া অফিস জানিয়েছে, শুক্র এবং শনিবার অর্থাৎ পঞ্চমী এবং ষষ্ঠীতে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই।

এ বছরের দুর্গাপুজোর অসুররূপী খলনায়ক বলা যায় এই ঘূর্ণাবর্তকেই। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, পূর্ব-মধ্য সংলগ্ন উত্তর বঙ্গোপসাগরে ক্রমশ ঘণীভূত হচ্ছে এই ঘূর্ণাবর্ত। এর জন্যই রবিবার থেকে বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। জল-কাদায় ডুবতে পারে রাস্তা।

বুধবার থেকেই আবার বৃষ্টি শুরু হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। দক্ষিণবঙ্গের সবক’টি জেলায় তো বটেই, তৃতীয়ায় উত্তরবঙ্গের আট জেলাতেও বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। যা বৃহস্পতিবার পর্যন্ত চলতে পারে। বুধবার কলকাতায় অবশ্য ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। আকাশ মেঘলা থাকলেও বৃষ্টি হতে পারে দু’ এক পশলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE