Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rain

Bengal Weather: অষ্টমীতে ভিজবে কলকাতা, দিনভর বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গের একাধিক জেলায়

রাজ্যের বেশির ভাগ জেলা থেকে বর্ষা বিদায় নিলেও উত্তর বঙ্গোপাসগরে ঘণীভূত হচ্ছে নিম্নচাপ, তার জেরেই অষ্টমী থেকে বৃষ্টি শুরুর পূর্বাভাস।

—ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২১ ২০:১২
Share: Save:

ছাতা ছাড়া ঠাকুর দেখতে বার না হওয়াই ভাল। কারণ, অষ্টমীতে বৃষ্টি হতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন অংশে। তবে কখন কখন বৃষ্টি হবে তা নির্দিষ্ট করে বলেনি আবহাওয়া দফতর। তবে এটাও ঠিক যে, মুষলধারায় বৃষ্টির সম্ভাবনা নেই। ফলে কোথাও জল জমে যাবে এমন সম্ভাবনাও কম।

অষ্টমী থেকে হাল্কা হাতে ব্যাটিং দিয়ে শুরু করতে পারে নিম্নচাপের বৃষ্টি। হাওয়া অফিসের পূর্বাভাস বুধবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় হাল্কা বৃষ্টি হবে। রাজ্যের বেশির ভাগ জেলা থেকে বর্ষা বিদায় নিলেও উত্তর বঙ্গোপাসগরে ঘণীভূত হচ্ছে নিম্নচাপ, তার জেরেই অষ্টমী থেকে বৃষ্টি শুরুর পূর্বাভাস।

করোনা-কালে অনেককে মণ্ডপে মণ্ডপে ঘুরে ঠাকুর দেখার পরিকল্পনা আগেই কাটছাঁট করতে হয়েছে। এ বার বৃষ্টির চোখরাঙানি বাকি পরিকল্পনাতে জল ঢালতে পরে কি না তা নিয়ে চিন্তায় অনেকে। আবহবিদদের মতে, বুধবার ভারী বৃষ্টি সম্ভাবনা না থাকলেও বিক্ষিপ্ত ভাবে হাল্কা বৃষ্টি হতে পারে। গোটা উত্তরবঙ্গ-সহ দক্ষিণবঙ্গের বড় অংশ থেকে বর্ষা বিদায় নিয়েছে মঙ্গলবার। কিন্তু নিম্নচাপের চোখরাঙানিতেই ভিজতে পারে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলা। মঙ্গলবার কলকাতা-সহ হাওড়া, হুগলি, নদিয়া দুই ২৪ পরগনা এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

পূর্ব বঙ্গোপসাগর সংলগ্ন উত্তর আন্দামান সাগরে অবস্থান করছে ঘূর্ণাবর্ত। বুধবার নাগাদ নিম্নচাপ ঘণীভূত হওয়ার উপযু্ক্ত পরিস্থিতি রয়েছে বলে জানাচ্ছেন আবহবিদেরা। তাই রাজ্যের বেশির ভাগ জেলা থেকে বর্ষা বিদায় নিলেও একাদশী পর্যন্ত বৃষ্টির পিছু ছাড়ার পরিকল্পনা নেই। আপাতত অষ্টমীতে ঠাকুর দেখার পরিকল্পনা থাকলে সঙ্গে ছাতা রাখাই শ্রেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rain durga puja south bengal Monsoon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE