Advertisement
২৭ এপ্রিল ২০২৪
weather

Rain: ২-৩ ঘণ্টার মধ্যেই দুই জেলায় ঝড়বৃষ্টি, পূর্বাভাসে জানাল হাওয়া অফিস

৯-১৩ জুনের মধ্যে দক্ষিণবঙ্গের কিছু জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। আবার কিছু জেলায় ভারী এবং অতিভারী বৃষ্টি হতে পারে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২১ ১৪:১৮
Share: Save:

আগামী ২-৩ ঘণ্টার মধ্যে পূর্ব মেদিনীপুর এবং উত্তর ২৪ পরগনার বেশ কিছু জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সেই সঙ্গে ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও বইবে বলে জানিয়েছে আলিপুর।

আবহাওয়া দফতর জানাচ্ছে, আগামী ১১ জুন উত্তর বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। এই নিম্মচাপের হাত ধরেই দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলায় বর্ষা আসবে ১১ জুন থেকে ২ দিনের মধ্যে। ফলে ৯-১৩ জুন এই সময়টা বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গের সব জেলাতেই। ১২-১৩ জুন বৃষ্টি হবে উত্তরবঙ্গের জেলাগুলিতে।
৯-১৩ জুনের মধ্যে দক্ষিণবঙ্গের কিছু জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। আবার কিছু জেলায় ভারী এবং অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ১০ জুন দুই মেদিনীপুর এবং দুই ২৪ পরগনায় ভারী বৃষ্টি হবে।

যে দিন নিম্নচাপ তৈরি হচ্ছে সেই দিন অর্থাৎ ১১ জুন দুই মেদিনীপুরের বেশ কিছু জায়গায় ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে। ওই সময়ে ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে হাওড়া, হুগলি এবং কলকাতাতেও। ১২ জুন দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টি হবে। বাঁকুড়া, পুরুলিয়া এবং দুই বর্ধমানে বৃষ্টির সম্ভাবনা রয়েছে ওই দিন। ১৩ জুন পশ্চিমের জেলাগুলিতে মাঝারি বৃষ্টি হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

weather rainfall Thunderstorm
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE