Advertisement
০১ মে ২০২৪
West Bengal Weather Update

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামী তিন দিন বৃষ্টির পূর্বাভাস! মঙ্গল-সন্ধ্যায় ভিজতে পারে কলকাতাও

বৃষ্টির সঙ্গে জেলাগুলির কোথাও কোথাও ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। এমনকি কোনও কোনও অংশে শিলাবৃষ্টিরও পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Weather Office predicts light to moderate rain in South Bengal districts

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৪ ০৯:২৩
Share: Save:

দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই আগামী তিন দিন বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। মঙ্গলবার এমনই পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। মঙ্গলবার সারা দিন কলকাতার আকাশেরও মুখভার থাকবে বলে পূ্র্বাভাস দেওয়া হয়েছে। সন্ধ্যার দিকে বিক্ষিপ্ত ভাবে কয়েক পশলার বৃষ্টিতে ভিজতে পারে শহর। বৃষ্টির সঙ্গে জেলাগুলির কোথাও কোথাও ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। এমনকি কোনও কোনও অংশে শিলাবৃষ্টিরও পূর্বাভাস দেওয়া হয়েছে।

দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ আর নদিয়ায় বৃহস্পতিবার পর্যন্ত হালকা থেকে মাঝারি বর্ষণ চলতে পারে বলে জানানো হয়েছে। তার পরও শুক্রবার পর্যন্ত বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টি হতে পারে দক্ষিণের জেলাগুলিতে। তবে শনিবার থেকে পরিস্থিতির উন্নতির সম্ভাবনা রয়েছে।

দুই দিনাজপুর এবং মালদহ বাদে উত্তরবঙ্গের জেলাগুলিতে বুধবার পর্যন্ত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। এই তিন জেলায় মঙ্গল এবং বুধবার হালকা বৃষ্টি হতে পারে। বুধবার রাত থেকে শুক্রবার পর্যন্ত উত্তরের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

বৃষ্টির সৌজন্যে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে রাতের তাপমাত্রা খানিক নামতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। ফলে বসন্তে খানিক শীত শীত ভাব মালুম হতে পারে রাজ্যবাসীর। সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ৫ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি বেশি। মঙ্গলবারও তাপমাত্রার বিশেষ হেরফের হওয়ার সম্ভাবনা নেই।

হাওয়া অফিস জানিয়েছে, বঙ্গোপসাগরের উপর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প রাজ্যে ঢুকছে। সেই কারণেই চৈত্রের শুরুতে ঝড়বৃষ্টির অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Report Weather Update Weather Forecast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE