Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Weather Today

বুধবারও ভিজবে শহর, দফায় দফায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস কলকাতায়, ভারী বৃষ্টি আরও চার জেলায়

পুজোর আর ১৫ দিন বাকি। এর মধ্যেই নিম্নচাপের বৃষ্টিতে পুজোর বাজার পণ্ড হওয়ার জোগাড়। রবিবার থেকে শুরু হয়েছে বৃষ্টি। হাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার থেকে আকাশ পরিষ্কার হতে পারে।

বুধবারও দিনভর বৃষ্টি হতে পারে কলকাতায়।

বুধবারও দিনভর বৃষ্টি হতে পারে কলকাতায়। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ ০৮:৪৫
Share: Save:

নিম্নচাপ কেটেও কাটেনি। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর নিম্নচাপের অক্ষরেখা এমন ভাবে ছড়িয়ে রয়েছে যে তার প্রভাবে বুধবারও চলবে বৃষ্টি। পুজোর বাজারের চিন্তা বাড়িয়ে হাওয়া অফিসের ঘোষণা, বুধবারও ভারী বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা। শুধু তা-ই নয়, বজ্রবিদ্যুৎ-সহ এই বৃষ্টি হবে বুধবার দফায় দফায়। একই সঙ্গে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের আরও চার জেলায় দিনভর ভারী বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস।

মঙ্গলবার আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছিল, নিম্নচাপ কাটতে শুরু করেছে। বৃহস্পতিবার থেকেই একঘেয়ে বৃষ্টি আর মেঘলা আকাশের আবহাওয়া বদলাতে পারে। তবে নিম্নচাপ কাটলেও নিম্নচাপের অক্ষরেখা এখনও বিস্তৃত রয়েছে ছত্তীসগঢ় থেকে বাংলাদেশ পর্যন্ত। যা গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়েই গিয়েছে। যার জেরে বুধবারও দফায় দফায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে কলকাতায়।

এ ছাড়া বুধবার দক্ষিণেবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বিশেষ করে রাজ্যের চার জেলায় বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। বুধবারের সকালের পূর্বাভাস অনুযায়ী ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ২৪পরগনা, দক্ষিণ ২৪পরগনা, মুর্শিদাবাদ এবং নদিয়াতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE