Advertisement
০২ ডিসেম্বর ২০২২
Weather Update

চতুর্থীতেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের পূর্বাভাস দক্ষিণবঙ্গে! সপ্তমী থেকে ভাসতে পারে তিন জেলা

হাওয়া অফিস সূত্রে খবর, চতুর্থীর সারা দিন ধরেই বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে সপ্তমী থেকে।

সপ্তমী সকাল থেকেই বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা।

সপ্তমী সকাল থেকেই বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ০৯:১০
Share: Save:

চতুর্থীতেও বাঙালির পুজোর মজা মাটি করতে পারে বৃষ্টি! বৃহস্পতি সকালে কলকাতার আকাশ পরিষ্কার থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মুখ ভার হতে পারে আকাশের। কলকাতা ছাড়াও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। এমনটাই জানা গেল আলিপুর হাওয়া অফিস সূত্রে।

Advertisement

বৃহস্পতিবার সকালে অবশ্য কলকাতায় ঝকঝকে শরতের আকাশের দেখা মিলেছে। কিন্তু হাওয়া অফিস সূত্রে খবর, চতুর্থী সারা দিন ধরেই বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে সপ্তমী থেকে। এর রেশ থাকবে অষ্টমী-নবমীতেও। বঙ্গোপসাগরে ঘনীভূত হওয়া ঘূর্ণাবর্তের জেরে রবি এবং সোমে মূলত দুই মেদিনীপুর এবং দক্ষিণ চব্বিশ পরগণা—এই তিন জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

হাওয়া অফিস থেকে আগে জানিয়েছিল, পঞ্চমী এবং ষষ্ঠীতে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই। তবে সপ্তমী সকাল থেকেই বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা। আবহবিদরা জানিয়েছেন, উত্তর বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত ক্রমশই ঘনীভূত হয়ে শক্তি বাড়াচ্ছে। আর তার জেরেই রবিবার থেকে বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। জল-কাদায় ডুবে যেতে পারে কলকাতার রাস্তা। কাদা প্যাচপেচে রাস্তা বাঙালির নতুন জামাকাপড় পরে ঠাকুর দেখার আনন্দেও ভাটা আনতে পারে। মাটি হতে পারে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো। আর সেই বৃষ্টিপাতেরই এক পশলা দেখা যেতে পারে চতুর্থীতে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.