Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Weather Update

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে মঙ্গলবার পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টি, আর কী জানাল হাওয়া অফিস

শনিবার দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে। বইতে পারে ঝোড়ো হাওয়াও। উত্তরের জেলাগুলিতে আবহাওয়া কী রকম থাকবে, তা-ও জানিয়েছে আবহাওয়া দফতর।

Representational picture of gloomy weather

শনিবার কলকাতায় ঝোড়ো হাওয়ার পাশাপাশি বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৩ ১৫:০৫
Share: Save:

গ্রীষ্মের মরসুমের প্রথম কালবৈশাখীর জেরে বৃহস্পতিবার ঝড়বৃষ্টি হয়েছে কলকাতা-সহ উত্তর এবং দক্ষিণের বিভিন্ন জেলায়। এ বার আবহাওয়া দফতর জানাল, মঙ্গলবার পর্যন্ত এ শহর-সহ দক্ষিণের সমস্ত জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তার মধ্যে কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে। বইতে পারে ঝোড়ো হাওয়াও। উত্তরের জেলাগুলিতে আবহাওয়া কী রকম থাকবে, তা-ও জানিয়েছে হাওয়া অফিস।

আবহাওয়া দফতরের বুলেটিন অনুযায়ী, শনিবার কলকাতায় প্রতি ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার গতিবেগে ঝো়ড়ো হাওয়ার পাশাপাশি বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গের জেলাগুলির মধ্যে দুই মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম এবং বাঁকুড়া জেলায় শনিবার সামান্য বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে এই জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিও হতে পারে। সঙ্গে প্রতি ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে আবহাওয়া দফতর সূত্রে খবর। দক্ষিণবঙ্গের বাকি জেলার কয়েকটি জায়গায় শনিবার ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার গতিতে ঝোড়ো হাওয়া বইতে পারে। সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি নামতে পারে বলে জানিয়েছেন আবহবিদেরা।

দক্ষিণবঙ্গের মতো উত্তরের সব জেলায় সোমবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। এই ক’দিন ঘণ্টায় ৩০-৩৪ কিলোমিটার গতিতে ঝোড়ো হাওয়াও বইতে পারে। উত্তরের জেলাগুলির মধ্যে শনিবার জলপাইগুড়ি, দুই দিনাজপুর এবং মালদহ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভবনা রয়েছে এবং ঝোড়ো হাওয়াও বইতে পারে। ওই জেলাগুলিতে হাওয়ার গতিবেগ ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার থাকবে বলে পূর্বাভাস হাওয়া অফিসের। রবিবার এবং সোমবার উত্তরের কয়েকটি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বৃষ্টির সম্ভাবনা থাকলেও দক্ষিণবঙ্গে আগামী ৩ দিন তাপমাত্রার বিশেষ হেরফের হবে না। তবে তার পর থেকে তাপমাত্রা ২-৩ ডিগ্রি বাড়তে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Update Weather Weather Forecast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE