Advertisement
১৯ মে ২০২৪
Weather Update

Winter in West Bengal: সর্বনিম্ন তাপমাত্রা বেড়ে হল ১৩ ডিগ্রি, শীতের কনকনানি উধাও হতে পারে বড়দিনে

দিল্লির মৌসম ভবন জানিয়েছে, আগামী কয়েক দিনে উত্তর এবং উত্তর-পশ্চিম ভারতে শৈত্যপ্রবাহ কিছুটা হলেও কমবে। সেই প্রভাব পড়বে এ রাজ্যেও।

ফাইল ছবি।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২১ ০৮:১৮
Share: Save:

গত কয়েক দিন কাঁপুনি ধরানোর পর বুধবার কিছুটা বাড়ল তাপমাত্রা। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা প্রায় ২ ডিগ্রি বেড়ে হয়েছে ১৩.২ ডিগ্রি সেলসিয়াস। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, আগামী কয়েক দিনে তা আরও কিছুটা বাড়তে পারে। যার জেরে বড়দিনের সময় স্বাভাবিকের থেকে বেশি থাকতে পারে তাপমাত্রা।

গত কয়েক দিনে কলকাতা-সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে শীতের দাপটের অন্যতম কারণ ছিল উত্তর-পশ্চিম ভারতে প্রবল শৈত্যপ্রবাহ। ওই এলাকা থেকে কনকনে ঠান্ডা বাতাস বয়ে আসছিল বাংলায়। যার জেরে হু হু করে কমেছে তাপমাত্রা। দিল্লির মৌসম ভবন জানিয়েছে, আগামী কয়েক দিনে উত্তর এবং উত্তর-পশ্চিম ভারতে শৈত্যপ্রবাহ কিছুটা হলেও কমবে। যার জেরে ওই সব এলাকায় তাপমাত্রাও ৩-৪ ডিগ্রি বাড়তে পারে। এবং এ রাজ্যের শীতের জাঁকিয়ে বসা কিছুটা শিথিল হবে।

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, বুধবার সকালে মহানগরীতে হালকা কুয়াশা থাকলেও, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে অবশ্য আকাশ পরিষ্কার হবে। সর্বনিম্ন তাপমাত্রা হবে ১৩.২ ডিগ্রি সেলসিয়াস। যা মঙ্গলবারের তুলনায় প্রায় ২ ডিগ্রি বেশি। তবে সর্বোচ্চ তাপমাত্রার তেমন হেরফের হবে না। বুধবার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২২.৫ ডিগ্রিতে। যা স্বাভাবিকের থেকে প্রায় ৪ ডিগ্রি কম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Update kolkata weather Winter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE