Advertisement
০৪ মে ২০২৪
Monsoon

Monsoon in Kolkata: লক্ষ্মীবারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে আসছে বর্ষা, বুধেও চলবে বৃষ্টি, জানাল হাওয়া অফিস

বৃহস্পতিবারের মধ্যেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ঢুকতে পারে বর্ষা। বুধবারও হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২২ ০৯:৫০
Share: Save:

সকাল থেকেই কলকাতার আকাশে মেঘের ঘনঘটা। মাঝে-মধ্যে দু-এক ফোঁটা বৃষ্টিও হচ্ছে। যার জেরে অসহনীয় গরম থেকে কিছুটা স্বস্তিতে কলকাতা-সহ দক্ষিণবঙ্গবাসী। আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে, বর্ষার প্রতীক্ষার অবসান ঘটতে চলেছে দক্ষিণবঙ্গে। বৃহস্পতিবারের মধ্যেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গে পা রাখবে বর্ষা।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বুধবার কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। কলকাতার পাশাপাশি দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। আগামী ২৪ ঘণ্টা পর তাপমাত্রা দুই থেকে চার ডিগ্রি করে কমতে পারে।

আজ কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের কাছে। রাতের দিকে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছুঁতে পারে ২৪ ডিগ্রি সেলসিয়াসের কাছে।

অন্য দিকে, উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। পাহাড়ি এলাকায় ধস নামতে পারে বলে সতর্ক করা হয়েছে হাওয়া অফিসের তরফে। মঙ্গলবার রাতে কলকাতা ও সংলগ্ন এলাকায় মুষলধারে বৃষ্টি হয়। যার জেরে রাতের দিকে গরম থেকে অনেকটাই মুক্তি পান শহরবাসী।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Monsoon Raining weather Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE