Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪
Kolkata Weather Today

এক ধাক্কায় অনেকটাই কমল শহরের তাপমাত্রা, আগামী দু’দিনে আরও পারদ পতনের পূর্বাভাস

ডিসেম্বরে পা দিয়োও গত কয়েক দিন ধরে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা ছিল স্বাভাবিকের থেকে বেশি। সেই অবস্থা কাটিয়ে শনিবার শীতের আমেজ ফিরেছে ফের খানিকটা।

আগামী কয়েক দিন কলকাতায় দিনের বেলাতেও শীত শীত ভাব থাকবে।

আগামী কয়েক দিন কলকাতায় দিনের বেলাতেও শীত শীত ভাব থাকবে। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২২ ০৭:৫৬
Share: Save:

মরশুমের শীতলতম দিন! শনিবার এই মরশুমের শীতলতম দিন বলেই জানাল আলিপুর আবহাওয়া দফতর। তিন দিন পর পারদের পতন ঘটিয়ে শনিবার তাপমাত্রা নেমেছে ১৬ ডিগ্রি সেলসিয়াসের ঘরে। শনিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৬.২ ডিগ্রি। আগামী দু’দিন ধরে এই তাপমাত্রা আরও কমবে বলে হাওয়া অফিস সূত্রে খবর। শনিবার শহরের আকাশ মূলত পরিষ্কারই থাকবে। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলেও জানিয়েছেন আবহবিদরা।

হাওয়া অফিস সূত্রে খবর, শনিবার পশ্চিমের জেলাগুলিতেও তাপমাত্রা বেশ খানিকটা কমেছে। কয়েকটি জেলায় তাপমাত্রা ১১ ডিগ্রিতে নেমেছে। আগামী কয়েক দিন কলকাতায় রাতের দিকেও তাপমাত্রা বেশ খানিকটা কম থাকবে। শীত শীত ভাব থাকবে দিনের বেলাতেও।

নভেম্বর পেরিয়ে ডিসেম্বরে পা দিলেও গত কয়েক দিন ধরে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা ছিল স্বাভাবিকের থেকে বেশি। হাওয়া অফিস জানিয়েছিল, মধ্য বঙ্গোপসাগরের দিক থেকে আসা ঘূর্ণাবর্তের প্রভাবে জোরালো হচ্ছে না উত্তুরে হাওয়া। ঘূর্ণাবর্তের প্রভাব কাটিয়ে হাওয়ার গতি বাড়লেই হলেই ধীরে ধীরে ফিরবে শীতের আমেজ। সেই ঘূর্ণাবর্তের রেশ খানিকটা কেটেছে বলেই জানিয়েছেন আবহবিদরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE