Advertisement
০২ মে ২০২৪
Higher Secondary Exam 2025

২০২৫-এর উচ্চ মাধ্যমিক শুরু কবে, শেষ কবে, দিনক্ষণ ঘোষণা করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

বৃহস্পতিবার উচ্চ মাধ্যমিক পরীক্ষার শেষ দিন। বৃহস্পতিবার ভূগোল ও রাশিবিজ্ঞানের পরীক্ষা ছিল। পরীক্ষা শেষ হওয়ার পরেই সাংবাদিক বৈঠক করেন রাজ্যের শিক্ষামন্ত্রী।

রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। ছবি: ফেসবুক।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:২২
Share: Save:

আগামী বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু কবে থেকে, দিনক্ষণ জানিয়ে দিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তিনি জানিয়েছেন, ২০২৫ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হবে ৩ মার্চ। শেষ হবে ১৮ মার্চ।

বৃহস্পতিবার উচ্চ মাধ্যমিক পরীক্ষার শেষ দিন। বৃহস্পতিবার ভূগোল ও রাশিবিজ্ঞানের পরীক্ষা ছিল। পরীক্ষা শেষ হওয়ার পরেই সাংবাদিক বৈঠক করেন রাজ্যের শিক্ষামন্ত্রী। সেখানেই তিনি ২০২৫ সালের উচ্চ মাধ্যমিকের দিনক্ষণ ঘোষণা করেন।

সাংবাদিক বৈঠকে ব্রাত্য এ-ও জানিয়েছেন, এ বারের উচ্চ মাধ্যমিকে সারা রাজ্যে মোট ৪১ জনের পরীক্ষা বাতিল করা হয়েছে। তার মধ্যে ২৫ জন ছাত্রী এবং ১৬ জন ছাত্র। তাঁদের প্রত্যেকের কাছেই মোবাইল ফোন পাওয়া গিয়েছিল। সংসদের অভিযোগ, মোবাইল সরবরাহ করার ক্ষেত্রে শিক্ষাকর্মীরাও জড়িত ছিলেন। সেই অভিযোগ পূর্ণাঙ্গ তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Higher Secondary Exam Routine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE