Advertisement
২৩ জুলাই ২০২৪
Deucha Panchami

Deucha Panchami: ডেউচায় জমিদাতাদের পরিবারের এক জনকে সরকারি চাকরি, ঘোষণা মুখ্যমন্ত্রী মমতার

মন্ত্রিসভার বৈঠকের পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, জমিদাতাদের পরিবারের এক জনকে সিনিয়র বা জুনিয়র কনস্টেবলের পদে চাকরি দেওয়া হবে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২২ ০৭:৩৫
Share: Save:

স্থানীয় বাসিন্দাদের সম্মতি নিয়ে তবেই ডেউচা-পাঁচামি কয়লা ব্লক প্রকল্পের কাজ শুরু করা হবে বলে আশ্বাস দিয়েছিল রাজ্য সরকার। এ ব্যাপারে জমিদাতাদের উপযুক্ত ক্ষতিপূরণ এবং চাকরির প্রতিশ্রুতিও দেওয়া হয়েছিল। সোমবার সেই জমিদাতা বা তাঁদের প্রার্থীকে চাকরি দেওয়ার প্রস্তাবে সিলমোহর দিল রাজ্য মন্ত্রিসভা।

এ দিন মন্ত্রিসভার বৈঠকের পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, জমিদাতাদের পরিবারের এক জনকে সিনিয়র বা জুনিয়র কনস্টেবলের পদে চাকরি দেওয়া হবে। সেই জন্য সরকার ৫১০০ নতুন পদ তৈরি করেছে। প্রাথমিক ভাবে ওখানে এক হাজার একর জমি রয়েছে রাজ্য সরকারের হাতে। তা দিয়েই কাজ শুরু হবে। এর পরে যাঁরা জমি দিতে চাইবেন, চাকরি ছাড়াও তাঁদের ক্ষতিপূরণ এবং জমির পাট্টা দেবে রাজ্য। ইতিমধ্যেই ১৩৯ জন জমি দিতে রাজি হয়েছেন। মুখ্যমন্ত্রী বলেন, “যাঁরা জমি দিচ্ছেন, তাঁদের পাট্টাও দেব। জমির বদলে জমি দেব। পাট্টা, ক্ষতিপূরণ— সবই দেব।”

প্রশাসনিক সূত্রের খবর, সরকারের হাতে যে-জমি রয়েছে, সেখানেই প্রকল্পের কাজ শুরু হবে। আরও জমি পেতে সাধারণ মানুষের সঙ্গে আলোচনা চালাচ্ছে জেলা প্রশাসন। প্রত্যেকের সম্মতি নিয়ে এবং ক্ষতিপূরণ প্যাকেজ জানিয়ে তবেই তাঁদের কাছ থেকে জমি নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Deucha Panchami Coal Block Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE