Advertisement
২৬ এপ্রিল ২০২৪
COVID Restriction

COVID-19 Restrictions: মঙ্গলবার থেকে আরও ছাড়, সমস্ত কর্মীকে নিয়ে কলকারখানা, তথ্যপ্রযুক্তি সংস্থা খোলার অনুমতি

সোমবার নবান্ন জানিয়েছে, প্রত্যেক কর্মীর কোভিড টিকাকরণ থাকা বাধ্যতামূলক। তবেই ১০০ শতাংশ কর্মী নিয়ে কাজ করতে পারবেন কলকারখানা কর্তৃপক্ষ।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২১ ২১:১৫
Share: Save:

রাজ্য জু়ড়ে বিধিনিষেধে আরও ছাড় ছিল মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। মঙ্গলবার থেকে রাজ্যের সমস্ত কলকারখানায় ১০০ শতাংশ কর্মী নিয়ে কাজের অনুমতি দিল নবান্ন। একই নিয়ম বলবৎ হবে তথ্যপ্রযুক্তি সংস্থা এবং তথ্যপ্রযুক্তির সাহায্যে পরিষেবা প্রদানকারী সংস্থাতেও। পাশাপাশি, মিউজিয়াম এবং বিনোদন পার্ক খোলারও অনুমতি দেওয়া হয়েছে। তবে প্রতি ক্ষেত্রেই কোভিডবিধি মেনে চলার কথা মনে করিয়ে দিয়েছে রাজ্য সরকার।

সোমবার একটি বিজ্ঞপ্তি জারি করে নবান্ন জানিয়েছে, ১৭ অগস্ট থেকে রাজ্যের সমস্ত কলকারখানায় নির্দিষ্ট সময়সীমার মধ্যে সমস্ত কর্মী নিয়ে কাজ চালু করা যাবে। যদিও সে ক্ষেত্রে প্রত্যেক কর্মীর কোভিড টিকাকরণ থাকা বাধ্যতামূলক। তবেই ১০০ শতাংশ কর্মী নিয়ে কাজ করতে পারবেন কলকারখানা কর্তৃপক্ষ। তথ্যপ্রযুক্তি সংস্থা এবং তথ্যপ্রযুক্তির সাহায্যে পরিষেবা প্রদানকারী সংস্থাতেও এই নিয়ম প্রযোজ্য হবে। একই সঙ্গে, সকলেই যাতে করোনাবিধি মেনে চলেন, তা-ও খেয়াল রাখতে হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

কলকারখানার পাশাপাশি রাজ্যের ভারতীয় পুরাতত্ত্ব সর্বেক্ষণ (ইন্ডিয়ান আর্কিওলজিক্যাল ইনস্টিটিউট বা এএসআই)-এর অধীনস্থ সংগ্রহশালা এবং বিনোদনমূলক পার্ক খুলে দেওয়ার অনুমতি দিয়েছে রাজ্য। তবে এ ক্ষেত্রে সংগ্রহশালা বা এ ধরনের পার্কের ভিতরে অর্ধেক সংখ্যক লোকজনই ঢুকতে পারবেন। প্রতি ক্ষেত্রেই কোভিড আচরণবিধি মান্য করার নির্দেশ দিয়েছে নবান্ন।

প্রসঙ্গত, সোমবার থেকেই রাজ্যের সমস্ত পানশালা ও রেস্তরাঁর সময়সীমা বাড়ানোর ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছিল। এর পর ফের বিধিনিষেধে ছাড় দিল রাজ্য। আপাতত আগামী ৩১ অগস্ট পর্যন্ত এই নিয়ম বহাল থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID Restriction COVID-19 Nabanna coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE