Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Nabanna

Nabanna: বিভ্রান্তিকর তথ্য পরিবেশনের অভিযোগ, টিভি চ্যানেলগুলোকে নোটিস পাঠাল নবান্ন

‘সামাজিক শিষ্টাচার’ ছাড়াচ্ছে বেশ কিছু সংবাদমাধ্যম। এমনই অভিযোগ করে বেসরকারি টিভি চ্যানেলগুলিকে নির্দেশিকা দিল রাজ্য সরকার।

টিভি চ্যানেলগুলোকে ‘সতর্ক’ করল নবান্ন।

টিভি চ্যানেলগুলোকে ‘সতর্ক’ করল নবান্ন। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২২ ০৯:৪৩
Share: Save:

নিলম্বিত বিজেপি নেত্রী নূপুর শর্মার মন্তব্যের পর দেশ জুড়ে বিক্ষিপ্ত অশান্তির ঘটনা ঘটছে। বাদ নেই এ রাজ্যও। এই প্রেক্ষিতে টিভি চ্যানেলগুলিকে নির্দেশিকা পাঠাল রাজ্য সরকার। অভিযোগ, বেশ কিছু টিভি চ্যানেল ‘বিভ্রান্তিকর, সাম্প্রদায়িক এবং স্পর্শকাতর’ খবর পরিবেশন করছে। যা আইনভঙ্গের পাশাপাশি রাজ্যের শান্তি বিঘ্নিত করছে বলে মনে করছে নবান্ন।

সোমবার নবান্নের তরফে জারি করা ওই নোটিসে এ-ও বলা হয়েছে, বেশ কিছু টিভি চ্যানেলে যে বিতর্কসভার আয়োজন করা হচ্ছে, সেখানে ‘শিষ্টাচারবহির্ভূত, উত্তেজক এবং সামাজিক ভাবে গ্রহণযোগ্য নয়’ এমন ভাষা ব্যবহার করা হয়। এবং সেগুলো সংশ্লিষ্ট চ্যানেল দর্শকদের সামনে উপস্থাপনও করছে। পুরো ঘটনায় রাজ্য সরকার বিশেষ চিন্তিত বলে লেখা হয়েছে নির্দেশিকায়। টিভি চ্যানেলগুলি যাতে সংশ্লিষ্ট আইন মেনে চলে এবং নিজেদের কর্তব্য মনে রেখে খবর বা তথ্য পরিবেশন করে, সে ব্যাপারে নির্দেশ দিয়েছে নবান্ন।

এই নোটিসে কোনও বিশেষ বিষয়ের কথা উল্লেখ করা না হলেও, রাজ্য তথা দেশে সাম্প্রতিক অশান্তির ঘটনার প্রেক্ষিতেই এমন নির্দেশিকা দেওয়া হয়েছে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Nabanna West Bengal government TV channels Notice
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE