Advertisement
২৫ এপ্রিল ২০২৪
C V Ananda Bose

রাজ্যের সব উপাচার্যকে নিয়ে মঙ্গলে বৈঠক রাজ্যপালের, রাজভবনে থাকতে পারেন শিক্ষামন্ত্রীও

সাম্প্রতিক অতীতে রাজ্যের প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড় উপাচার্যদের সঙ্গে বৈঠকে বসতে চেয়েছিলেন। কিন্তু শেষমেশ তা আর হয়ে ওঠেনি।

রাজ্যের সমস্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের বৈঠকে ডাকলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।

রাজ্যের সমস্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের বৈঠকে ডাকলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। ফাইল চিত্র।

শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৩ ২২:৫৭
Share: Save:

রাজ্যের সমস্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে রাজভবনে বৈঠকে ডাকলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সূত্রের খবর, মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় রাজভবনে রাজ্যপাল এবং উপাচার্যদের বৈঠকে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুও উপস্থিত থাকবেন।

রাজ্যের সকল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে নিয়ে বৈঠকে বসার আগ্রহ আগেই প্রকাশ করেছিলেন রাজ্যপাল। উচ্চশিক্ষা দফতরের আইন মেনে উচ্চশিক্ষা দফতরের মাধ্যমে উপাচার্যদের বৈঠকে আমন্ত্রণ জানান রাজ্যপাল। ইতিমধ্যে উচ্চশিক্ষা দফতরের তরফে ই-মেল করে উপাচার্যকে এই বৈঠকের বিষয়টি জানানো হয়েছে।

উল্লেখ্য, সাম্প্রতিক অতীতে রাজ্যের প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড় উপাচার্যদের সঙ্গে বৈঠকে বসতে চেয়েছিলেন। কিন্তু শেষমেশ তা আর হয়ে ওঠেনি। কারণ, উচ্চশিক্ষা দফতরের তরফেই প্রশ্ন তোলা হয় যে, রাজ্যের প্রাক্তন রাজ্যপাল আইন না মেনে, উপাচার্যদের সরাসরি চিঠি পাঠিয়ে রাজভবনে ডাকছেন। এ নিয়ে রাজ্য বনাম রাজভবনের সংঘাতও দেখা গিয়েছে। এমনকি, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ নিয়েও রাজ্যের সঙ্গে সরাসরি সংঘাতে গিয়েছিলেন রাজ্যপাল। কিন্তু, নতুন রাজ্যপালের ক্ষেত্রে ওই বিতর্কের অবকাশ থাকছে না বলে মনে করা হচ্ছে। কারণ, এ বার আইন মেনেই এই ডাক এসেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

C V Ananda Bose Raj Bhavan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE