Advertisement
১০ মে ২০২৪
Pegasus

Jagdeep Dhankar: রাজ্যের কাছে ফের পেগাসাস তদন্ত কমিশনের নথি চেয়ে বার্তা রাজ্যপালের

এনকোয়্যারি অ্যাক্ট (১৯৫২)-এর আওতায় অবসরপ্রাপ্ত বিচারপতি লোকুরের নেতৃত্বে পেগাসাস তদন্ত কমিশন গঠন করেছে রাজ্য।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২১ ১৭:০৯
Share: Save:

পেগাসাস-কাণ্ডের তদন্তে পশ্চিমবঙ্গ সরকারের কমিশন গড়ার সিদ্ধান্তের উপর শুক্রবারই স্থগিতাদেশ জারি করেছে সুপ্রিম কোর্ট। কিন্তু রাজ্যপাল জগদীপ ধনখড় এখনও বিতর্কে ইতি টানতে রাজি নন। শুক্রবার তিনি ফের পেগাসাস সংক্রান্ত বিজ্ঞপ্তি ও নথি চেয়েছেন রাজ্যের কাছে।

পেগাসাস-কাণ্ডে সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি মদন লকুর এবং কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি জ্যোতির্ময় ভট্টাচার্যের নেতৃত্বে গত ২৬ জুলাই তদন্ত কমিশন গঠন করেছিল রাজ্য সরকার। শুক্রবার টুইটারে সে বিষয়ে লিখেছেন, ‘২৬ জুলাই পেগাসাস তদন্তের জন্য কমিশন গঠনের বিজ্ঞপ্তি এবং অন্যান্য নথিপত্র মুখ্যসচিবের কাছে চেয়েছিলেন রাজ্যপাল। আগামী ১৮ ডিসেম্বরের (শনিবার) মধ্যে তা দিতে স্পষ্ট ভাবে বলা হয়েছে।’

এনকোয়্যারি অ্যাক্ট (১৯৫২)-এর আওতায় অবসরপ্রাপ্ত বিচারপতি লোকুরের নেতৃত্বে কমিশন গঠন করা হয়েছে। সেই কমিশন ইতিমধ্যে কাজও শুরু করে দিয়েছে। এই সংক্রান্ত সরকারি বিজ্ঞপ্তি এবং সংশ্লিষ্ট নথিপত্র গত ৬ ডিসেম্বর চেয়ে পাঠিয়েছিল রাজভবন। ১৬ ডিসেম্বরের মধ্যে তা রাজভবনে পাঠাতে অনুরোধ করা হয়েছিল। রাজ্যপালের অভিযোগ, রাজ্য প্রশাসনের শীর্ষ কর্তারা বিষয়টিতে কর্ণপাত করেননি। শুক্রবার ফের নথি চেয়ে তাই বার্তা পাঠালেন তিনি।

গত ১১ ডিসেম্বর মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিব রাজভবনে রাজ্যপালের সঙ্গে দেখা করতে গেলে তখনও তাঁদের বিষয়টি মনে করিয়ে দেওয়া হয়েছিল। কিন্তু তার পরেও তা না পাওয়ায় এর আগে টুইটারে উষ্মা করেছিলেন রাজ্যপাল। বুধবার টুইটারে তিনি জানিয়েছিলেন, বৃহস্পতিবারের মধ্যে তদন্ত কমিশন গঠন সংক্রান্ত নথিপত্র ও বিজ্ঞপ্তি পাঠাতে হবে রাজ্য সরকারকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE