Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

Petrol Pump Strike: মঙ্গলবার রাজ্যে পেট্রল পাম্প বন‌্ধের ডাক পেট্রোলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশনের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ৩০ অগস্ট ২০২১ ২০:৩৩


ফাইল ছবি

দুই দফা দাবিতে মঙ্গলবার রাজ্য জুড়ে পেট্রল পাম্প বন্ধ রাখার সিদ্ধান্ত নিল রাজ্য পেট্রোলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশন। মঙ্গলবার সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত পেট্রল পাম্প বনধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে সংগঠনের পক্ষ থেকে। অবশ্য জরুরি পরিষেবাকে এই বনধের আওতার বাইরে রাখা হয়েছে বলে জানিয়েছেন তাঁরা।

রাজ্যে এই সংগঠনের সদস্য প্রায় ২৫০০ পেট্রল পাম্প বনধে সামিল হবে বলে জানান সংগঠনের কার্যকারী সভাপতি অরুণ সিঙ্ঘানিয়া। মঙ্গলবার বেলা ৩টে নাগাদ রাজ্যের পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিমের সঙ্গে এই বিষয়ে বৈঠক রয়েছে বলে জানান অরুণ।

নতুন নিয়ম অনুযায়ী জ্বালানীর সঙ্গে ১০ শতাংশ ইথানল মেশানো হচ্ছে। তার ফলে পেট্রল পাম্পে জ্বালানী মজুত করে রাখার সময় বৃষ্টির জল তাতে মিশে জ্বালানীর ক্ষতি করছে। এতে লোকসান হচ্ছে পাম্প মালিকদের। একই ধরনের অভিযোগ গাড়ির মালিকরাও করছেন বলে দাবি সংগঠনের পক্ষ থেকে। তাই ইথানলের ব্যবহার নিয়ে নতুন এসওপি করার দাবি জানানো হয়েছে সংগঠনের পক্ষ থেকে। এ ছাড়াও তাঁদের দাবি তেল সংস্থাগুলিকে যে টাকা দেওয়া হয়, তার থেকে কম পরিমাণ তেল তাঁরা পান। প্রতিদিনই টাকার অনুপাতে কম তেল পাওয়ায় পেট্রল পাম্প কর্তৃপক্ষকেই ক্ষতির মুখে পড়তে হচ্ছে বলা জানান অরুণ। সমস্যার কথা জানিয়ে তেল সংস্থা এবং প্রশাসনকে একাধিক চিঠি দিয়েও কোনও লাভ না হওয়াতেই বনধের সিদ্ধান্ত বলে জানান তিনি।

Advertisement

যদিও মঙ্গলবার ইন্ডিয়ান অয়েলের সিংহভাগ পেট্রল পাম্প খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান ইন্ডিয়ান অয়েল ডিলার্স ফোরামের সভাপতি জন মুখোপাধ্যায়।

আরও পড়ুন

Advertisement