Advertisement
১৮ মে ২০২৪
Manik Bhattacharya

Manik Bhattacharya: সিবিআইয়ের লুক আউট নোটিসের পরই বিধায়ক মানিকের নিরাপত্তা তুলে নিল রাজ্য পুলিশ

মানিক ভট্টাচার্যের নিরাপত্তা প্রত্যাহারের সিদ্ধান্ত রাজ্য পুলিশের। ঘটনাচক্রে, বৃহস্পতিবার মানিকের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করে সিবিআই।

বিতর্কের কেন্দ্রে বিধায়ক মানিক ভট্টাচার্য।

বিতর্কের কেন্দ্রে বিধায়ক মানিক ভট্টাচার্য। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২২ ১০:২৫
Share: Save:

সিবিআই তাঁকে খুঁজছে। ইডির নজরেও রয়েছেন তিনি। এর মধ্যেই টেট দুর্নীতিতে অভিযুক্ত শাসক দলের বিধায়ক মানিক ভট্টাচার্যকে দেওয়া রাজ্য সরকারের নিরপত্তা প্রত্যাহার করা হল।

শুক্রবার সকালে রাজ্য পুলিশ সূত্রে জানানো হয়েছে, প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি তথা পলাশিপাড়ার বিধায়ক মানিককে আর রাজ্য পুলিশের তরফে নিরাপত্তা দেওয়া হবে না।

ঘটনাচক্রে, মানিকের সরকারি নিরাপত্তা প্রত্যাহারের এই সিদ্ধান্ত যখন নেওয়া হচ্ছে, তার ঘণ্টা কয়েক আগেই বৃহস্পতিবার রাতে তাঁর বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই।

তৃণমূলের বিধায়ক মানিক গত কয়েক দিন ধরেই ‘নিখোঁজ’ রয়েছেন বলে খবর ছড়িয়েছিল বৃহস্পতিবার। তথ্যটি কলকাতা হাই কোর্টের আইনজীবীদের জানিয়েছিলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর আধিকারিকেরা, যাঁরা ইতিমধ্যেই প্রাথমিকের শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তে নেমেছেন। বৃহস্পতিবার মানিকের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করা যায় কি না, তা জানতেই তাঁরা গিয়েছিলেন কলকাতা হাই কোর্টে। সকালে মানিকের নাকাশিপাড়ার বাড়িতেও যায় ইডির একটি দল। কিন্তু শেষ পর্যন্ত ইডি মানিককে লুক আউট নোটিস দেয়নি। বদলে সন্ধ্যায় কেন্দ্রীয় সংস্থা লুক আউট নোটিস জারি করে সিবিআই।

নোটিসের উদ্দেশ্য ছিল, টেট-দুর্নীতিতে অভিযুক্ত মানিক যাতে দেশের বাইরে এবং রাজ্যের বাইরে যেতে না পারেন, তা নিশ্চিত করা। যদিও আনন্দবাজার অনলাইনের তরফে ‘নিখোঁজ’ মানিকের সঙ্গে যোগাযোগ করা হলে, তিনি জানান, তাঁর ফোন খোলাই রয়েছে। তাতে ফোনও আসছে। লুক আউট নোটিস নিয়ে তাঁর প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে মানিক এ কথাও বলেন যে, ‘‘আমায় ফোনে পাওয়া যাচ্ছে না বলে দাবি করা হচ্ছে, তা নিয়ে আমি কিছু বলতে চাই না। আমার ফোনে রিং হচ্ছে। যে কোনও সংস্থা চাইলেই আমার সঙ্গে যোগাযোগ করতে পারে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manik Bhattacharya TET Scam TET Recruitment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE