Advertisement
২৬ এপ্রিল ২০২৪
COVID-19 Vaccine

COVID-19 Vaccination: রাজ্যে ১০ কোটি কোভিড টিকাকরণ, জানাল কেন্দ্রের কোউইন অ্যাপ

এখনও পর্যন্ত এ রাজ্যে ১০ কোটিরও বেশি টিকাকরণ হয়েছে বলে জানাল কেন্দ্রীয় সরকার। যদিও এই সংখ্যক বাসিন্দার দু’টি করে টিকাকরণ হয়নি।

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২১ ২০:১২
Share: Save:

কোভিড টিকাকরণে নয়া নজির পশ্চিমবঙ্গের। এখনও পর্যন্ত এ রাজ্যে ১০ কোটিরও বেশি টিকাকরণ হয়েছে বলে জানাল কেন্দ্রীয় সরকার। যদিও এই সংখ্যক বাসিন্দার দু’টি করে টিকাকরণ হয়নি।

কেন্দ্রের কোউইন অ্যাপের মাধ্যমে রাজ্যের এই মাইলফলক ছোঁয়ার কথা জানা গিয়েছে। সোমবার দুপুর ১টা নাগাদ কোউইন-এর তথ্য অনুযায়ী, রাজ্যে মোট ১০ কোটি ৪৫ হাজার ৫৯৯ টিকা দেওয়া হয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ তা পৌঁছয় ১০ কোটি ৫ লক্ষ ২৩ হাজার ৮১৩-তে। তবে এর মধ্যে প্রথম টিকা নিয়েছেন ছ’কোটি ৪৩ লক্ষ ৩৭ হাজার ৯০৫ জন। এ ছাড়া, তিন কোটি ৬১ লক্ষ ৮৫ হাজার ৯০৮ জনের দু’টি টিকাই নেওয়া হয়ে গিয়েছে।

কোউইন অ্যাপের তথ্য অনুযায়ী, ১০ কোটির মধ্যে কলকাতায় মোট ৮৬ লক্ষ ৬৯ হাজার ৭৮০টি টিকাকরণ হয়েছে। এর পরেই রয়েছে কলকাতা লাগোয়া দুই ২৪ পরগনা জেলা। তার মধ্যে উত্তর ২৪ পরগনায় জেলায় মোট ৯২ লক্ষ ১৪৫ হাজার ৮৬১টি টিকা দেওয়া হয়েছে। তার পর রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। ওই জেলায় মোট ৫৪ লক্ষ ২৬ হাজার ৮৮৫ টিকাকরণ হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE