Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Weather

শীত শীত ভাবের মধ্যেই কলকাতায় তাপমাত্রা বাড়ল দু’ডিগ্রি, ক’দিন বাদেই আবার পারদ পতন!

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, উত্তুরে হাওয়ার দাপট জোরালো না থাকার কারণেই কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা বেড়েছে। তবে কিছু দিন পরই আবার নামতে পারে পারদ।

গত ক’দিনের তুলনায় কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা সামান্য বাড়ল।

গত ক’দিনের তুলনায় কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা সামান্য বাড়ল। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২২ ০৯:১২
Share: Save:

মাঝে মাত্র একটি দিন। তার পরই ডিসেম্বর মাস। শহর কলকাতায় শীতের শুরু বলা চলে। তার আগেই অবশ্য চলতি বছরে নভেম্বরেই রেকর্ড হারে পারদ পতন হয়েছে শহরে। মঙ্গলবারও তাপমাত্রার ওঠানামা অব্যাহত। তবে গত ক’দিনের তুলনায় মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। সোমবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭ ডিগ্রি সেলসিয়াস। বুধবারও শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৯ ডিগ্রি সেলসিয়াসের কাছে থাকবে। আগামী কয়েক দিন তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। তবে কিছু দিন পরই শহরে আবার পারদ পতনের সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।

হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, উত্তুরে হাওয়ার দাপট জোরালো না থাকার কারণেই শহরে তাপমাত্রা বেড়েছে। তবে সকাল ও রাতের দিকে ঠান্ডার আমেজ বজায় থাকবে রাজ্যজুড়ে। বেলা গড়ালে অবশ্য ঠান্ডার শিরশিরানি ভাব উধাও হয়ে যাবে। প্রসঙ্গত, এ বছর নভেম্বর মাসেই কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬ ডিগ্রির ঘরে নেমেছিল। যার জেরে শীতের আগমনের আগেই ঠান্ডা মালুম হচ্ছিল শহরে। কলকাতার পাশাপাশি জেলাতেও পারদ পতন হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Weather News Winter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE