Advertisement
০৩ মে ২০২৪
Rain Forecast in Bengal

আবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা! রাজ্যে কোথায়, কবে বর্ষণ, কী বলছে আবহাওয়া অফিস?

বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে বইবে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া। আগামী ২৪ ঘণ্টার মধ্যে বৃষ্টি নামার সম্ভাবনা রয়েছে।

image of rainy season in Kolkata

শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হতে পারে।  —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৩ ০৯:৪৮
Share: Save:

সোমবার বৃষ্টির পর অনেকটাই পারদপতন হয়েছে কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলায়। সপ্তাহ ঘুরতেই আবহাওয়ার রঙের বদল দেখেছেন বঙ্গবাসী। দাবদাহে পুড়ছিলেন দক্ষিণবঙ্গের বাসিন্দারা। বাদ পড়েনি উত্তরবঙ্গও। আলিপুর আবহাওয়া দফতর আবার সকলের জন্য এনেছে সুখবর। আগামী ৩ থেকে ৪ দিন উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের বিভিন্ন প্রান্তে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জানিয়েছে হাওয়া অফিস। বৃষ্টির সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়াও।

বুধবার থেকেই বৃষ্টি হতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর এবং দক্ষিণ দিনাজপুর-সহ মালদহের বিভিন্ন প্রান্তে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে বইবে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও। আগামী ২৪ ঘণ্টার মধ্যে বৃষ্টি নামার সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গেও। শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হতে পারে।

ঝোড়ো হাওয়া-সহ বৃষ্টিতে ভিজতে পারে উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, ঝাড়গ্রাম, পূর্ব এবং পশ্চিম বর্ধমান, নদিয়া, মুর্শিদাবাদের বিভিন্ন এলাকা। হাওড়া, হুগলি এবং কলকাতাতেও বুধবার থেকে শুক্রবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ৩০ থেকে ৫০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়াও।

বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৩ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিক তাপমাত্রার সমান। বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে ২ ডিগ্রি সেলসিয়াস কম। বুধবার সকাল থেকেই আকাশ আংশিক মেঘলা থাকবে। বিকেল থেকে সন্ধ্যার মধ্যে বৃষ্টি নামার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE