Advertisement
০১ মার্চ ২০২৪
West Bengal Weather

মেঘলা আকাশ, ঝিরঝিরে বৃষ্টি শহরতলিতে, কলকাতাও কি ভিজবে? কী বলছে হাওয়া অফিস?

দক্ষিণ ২৪ পরগনার জয়নগর, ক্যানিংয়ে শনিবার সকাল থেকে আকাশের মুখ ছিল ভার। ঝিরঝিরে বৃষ্টি হয়েছে বিস্তীর্ণ এলাকায়। বৃষ্টিতে কমেছে দৃশ্যমানতা। কলকাতাতেও সকাল থেকে মেঘলা আকাশ।

Rain lashes over parts of south 24 parganas.

শনিবার সকাল থেকে বৃষ্টিতে ভিজল দক্ষিণবঙ্গের কিছু এলাকা। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
ডায়মন্ড হারবার ও কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৪৭
Share: Save:

খাতায়কলমে বিদায় নিয়েছে শীত। বসন্তের শুরুতে শীতের আমেজও উধাও। এর মধ্যেই শনিবার সকাল থেকে বৃষ্টিতে ভিজল দক্ষিণবঙ্গের কিছু এলাকা। অসময়ের বৃষ্টি তাপমাত্রাও বাড়িয়ে দিয়েছে বেশ খানিকটা।

দক্ষিণ ২৪ পরগনার জয়নগর, ক্যানিংয়ে শনিবার সকাল থেকে আকাশের মুখ ছিল ভার। ঝিরঝিরে বৃষ্টি হয়েছে বিস্তীর্ণ এলাকায়। জয়নগরের বিভিন্ন এলাকায় ঝিরঝিরে বৃষ্টিতে কমেছে দৃশ্যমানতা। কোথাও কোথাও তা ৮০ মিটারের কাছাকাছি পৌঁছে গিয়েছে।

বৃষ্টি হয়েছে কুলতলিতেও। এ ছাড়া, সুন্দরবন লাগোয়া গোসাবাও শনিবার সকাল থেকে হালকা বৃষ্টিতে ভিজেছে। দক্ষিণ ২৪ পরগনায় বৃষ্টি এবং মেঘলা আকাশের কারণে তাপমাত্রা কিছুটা বেড়েছে। রাতের দিকে ২২ ডিগ্রি সেলসিয়াস ছিল এই জেলার তাপমাত্রা। তা সকালে বেড়ে হয়েছে ২৭ ডিগ্রি সেলসিয়াস।

কলকাতায় শনিবার বেলার দিকে কোথাও কোথাও হালকা বৃষ্টি হয়েছে। সকাল থেকেই মেঘলা আকাশ ছিল শহরের একাধিক এলাকায়। ভোরের দিকে কুয়াশাও ছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা উধাও হয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, শনিবার কলকাতার কয়েকটি এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হতে পারে দুই ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরেও। ১৯ ফেব্রুয়ারির পর থেকে কলকাতায় দিনে বা রাতে ঠান্ডার অনুভূতি প্রায় থাকবে না বললেই চলে। দিনের তাপমাত্রা ছাপিয়ে যাবে ৩০ ডিগ্রির গণ্ডি। রাতের দিকে ২১ ডিগ্রির কাছাকাছি থাকবে তাপমাত্রা। শনিবার শহরে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.৫ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবারের চেয়ে যা ৩ ডিগ্রি বেশি। শুক্রবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.২ ডিগ্রি সেলসিয়াস।

হাওয়া অফিস সূত্রে খবর, ছত্তীসগঢ় এবং ওড়িশা উপকূলের কাছাকাছি একটি একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে, যে কারণে রাজ্যে তাপমাত্রা ঊর্ধ্বমুখী। বৃষ্টি, মেঘলা আকাশের জন্যও দায়ী এই ঘূর্ণাবর্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE