Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Mamata Bandyopadhyay

TET: যখনই ব্যবস্থা হচ্ছে, মামলা করে দিচ্ছে, শিক্ষক নিয়োগে স্থগিতাদেশের পর মন্তব্য মমতার

মঙ্গলবারই প্রাথমিক শিক্ষা পর্ষদের ওয়েবসাইটে উচ্চ প্রাথমিকের শূন্য পদে নিয়োগের জন্য ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ করা হয়েছিল।

সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২১ ১৮:৫৩
Share: Save:

বুধবারই উচ্চ প্রাথমিকে প্রায় সাড়ে ১৪ হাজার পদে নিয়োগের উপর অন্তর্বর্তিকালীন স্থগিতাদেশ জারি করেছে কলকাতা হাই কোর্ট। আর তার কিছু ক্ষণ পরেই সাংবাদিক বৈঠকে মামলাকারীদের বিরুদ্ধে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছেলেমেয়েদের ভবিষ্যত নিয়ে খেলা করা হচ্ছে। শিক্ষক নিয়োগ নিয়ে রাজনৈতিক ষড়যন্ত্র করা হচ্ছে বলেই মনে করেন তিনি।

মঙ্গলবারই প্রাথমিক শিক্ষা পর্ষদের ওয়েবসাইটে উচ্চ প্রাথমিকের শূন্য পদে নিয়োগের জন্য ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ করা হয়েছিল। সেই তালিকায় অনিয়মের অভিযোগ তুলে তার পরই মামলা দায়ের হয় আদালতে। তার ভিত্তিতেই বুধবার উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ স্থগিত করে দেয় কলকাতা হাই কোর্ট। সেই প্রসঙ্গেই মমতা বলেন, ‘‘যখনই শিক্ষক নিয়োগের বন্দোবস্ত করছে সরকার, তখনই মামলা করে দিচ্ছে। বিগত ৩-৪ বছর ধরে এই ধরনের ঘটনা ঘটে চলেছে।’’

সম্প্রতি মমতা ঘোষণা করেন, প্রাথমিক এবং উচ্চ প্রাথমিক মিলিয়ে পুজোর আগেই সাড়ে ২৪ হাজার শিক্ষক নিয়োগ করবে রাজ্য সরকার। পুজোর পর আরও ৭ হাজার শিক্ষক নেওয়া হবে। তারই মাঝে ওই প্রক্রিয়া স্থগিত হওয়ায় ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী বলেন, ‘‘সাত বছর ধরে এই মামলা আদালতে ছিল। আদালতই তো নির্দেশ দিয়েছিল। সেই মতো আমরা পদক্ষেপ করেছি। তার পরও আবার মামলা হল।’’ যদিও আদালতের রায় নিয়ে কোনও মন্তব্য করেননি মমতা। মামলাকারীদেরই আক্রমণ করে তিনি বলেন, ‘‘কারা এই সব মামলা করছে? আদালত নিয়ে আমি কিছু বলতে চাই না। কিন্তু এই মামলাগুলো কিছু হিংসুটে, কুচুটে রাজনৈতিক নেতা করছে। এরা কি সমাজের বন্ধু? এত ছেলেমেয়েদের ভবিষ্যত নিয়ে এ ভাবে খেলা উচিত নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Mamata Bandyopadhyay TET
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE