Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

Duare Ration: দুয়ারে রেশনে সমস্যা কোথায়, মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে জানাবেন ২০ হাজার রেশন ডিলার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৯ ডিসেম্বর ২০২১ ১৩:৩৫
দুয়ারে রেশন প্রকল্প নিয়ে সমস্যায় রেশন ডিলাররা। চিঠি লিখে মুখ্যমন্ত্রীকে সমস্যার কথা জানাবেন ২০ হাজার রেশন ডিলাররা।

দুয়ারে রেশন প্রকল্প নিয়ে সমস্যায় রেশন ডিলাররা। চিঠি লিখে মুখ্যমন্ত্রীকে সমস্যার কথা জানাবেন ২০ হাজার রেশন ডিলাররা।
ফাইল চিত্র

দুয়ারে রেশন প্রকল্প চালাতে গিয়ে যে সব সমস্যার মুখে পড়তে হচ্ছে, সেগুলি সরাসরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যেপাধ্যায়কে জানাতে চান রেশন ডিলাররা।তাই জয়েন্ট ফোরাম ফর ওয়েস্ট বেঙ্গল রেশন ডিলার্স ঠিক করেছে তাদের সদস্যরা চিঠি লিখে মুখ্যমন্ত্রীকে সমস্যার কথাজানাবেন।সব রেশন ডিলারের পক্ষ থেকে মুখ্যমন্ত্রীর কাছে আলাদাভাবে কিন্তু একই বয়ানে স্পিড পোস্টের মাধ্যমে চিঠি পাঠানো হবে।

বর্তমানে জয়েন্ট ফোরাম ফর ওয়েস্ট বেঙ্গল রেশন ডিলার্সের সদস্য সংখ্যা ২০হাজার২৬০ জন। সব রেশন ডিলারই মুখ্যমন্ত্রীকে উদ্দেশ করে চিঠি লিখে তা পাঠাবেন নবান্নের ঠিকানায়। পাশাপাশি মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করার জন্য ফোরামের উদ্যোগে ২৭ ডিসেম্বর দু’টি প্রতিবাদ মিছিল হবে কলকাতায়। শ্যামবাজার ও বাবুঘাট থেকে দু’টি প্রতিবাদ মিছিল ধর্মতলার রানি রাসমণি অ্যাভিনিউ পর্যন্ত আসবে।

ফোরামের পক্ষে বিশ্বম্ভর বসু বলেন, ‘‘একমাত্র মুখ্যমন্ত্রীই আমাদের সমস্যাগুলির সমাধান করতে পারেন। তাই এই কর্মসূচি নেওয়া হয়েছে। ডিলারদের সমস্যাগুলি মুখ্যমন্ত্রীর কাছেই তুলে ধরতে চাইছেফোরাম।আমাদের এ ছাড়া কোনও উপায় নেই।’’

Advertisement

গত ১৬ নভেম্বর নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে মুখ্যমন্ত্রী ‘দুয়ারে রেশন’ প্রকল্পের আনুষ্ঠানিক সূচনা করেছেন। রেশন ডিলারদের অসুবিধানর কথা মাথা রেখে ওইদিন কয়েকটি নতুন ঘোষণাও করেন তিনি। গ্রাহকের বাড়িতে না গিয়ে এলাকার নির্দিষ্ট স্থানে খাদ্যশস্য পৌঁছে দেওয়ার সুবিধার কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী। খাদ্য দফতর থেকে ঘোষণা করা হয়েছিল,গাড়ি কেনার জন্য রেশ ডিলারদের এক লক্ষ টাকা সরকারি অনুদান দেওয়া হবে। পাশাপাশি তাঁদের দু’জন কর্মীর ১০ হাজার টাকা বেতনের অর্ধেক সরকার দেবে।

কিন্তু তাতেও তাঁদের সমস্যার সমাধান হবে না বলে দাবি রেশন ডিলারদের। তাঁদের কথায়, দুয়ারে রেশন প্রকল্প চালাতে গিয়ে বাস্তবে কিছু সমস্যায় পড়তে হচ্ছে। রাস্তায় অনেক জায়গায় ইন্টারনেট সংযোগের খামতি রয়েছে। আছে কর্মী নাপাওয়ার সমস্যাও রয়েছে। তাই সেইসব সমস্যার কথা জানিয়েই মুখ্যমন্ত্রীকে উদ্দেশ করে রেশন ডিলাররা চিঠি লিখবেন।

আরও পড়ুন

Advertisement