Advertisement
১১ মে ২০২৪
Suvendu Adhikari

Covid: এই কোভিড পরিস্থিতিতে কেন উপনির্বাচনের জন্য ব্যস্ত হয়ে উঠেছেন মমতা? প্রশ্ন শুভেন্দুর

শুভেন্দু বলেন, ‘‘যারা পুরসভার ভোট করাতে পারে না, ১৫ জুলাই থেকে লোকাল ট্রেন চালানো শুরু করতে পারেনি, তারাই উপনির্বাচনের জন্য ব্যস্ত।’’

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শুক্রবার চুঁচুড়ায়। - নিজস্ব চিত্র।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শুক্রবার চুঁচুড়ায়। - নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হুগলি শেষ আপডেট: ১৬ জুলাই ২০২১ ১৩:৩৯
Share: Save:

পশ্চিমবঙ্গে কোভিড পরিস্থিতি বেশ ভয়াবহ। দু’টি টিকা তো দূর অস্ত, অনেকেই এখনও একটি টিকাই পাননি। তাই রাজ্যে এখন কোনও উপনির্বাচন আয়োজনের পরিস্থিতিই নেই। শুক্রবার হুগলিতে এ কথা বলেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

বিজেপি-র হুগলি সাংগঠনিক জেলার বৈঠকে চুঁচুড়ায় দলীয় কার্যালয়ে এসে শুভেন্দু বলেন, “যারা শতাধিক পুরসভার ভোট করাতে পারে না, সার্কুলার অনুযায়ী গত ১৫ জুলাই থেকে লোকাল ট্রেন চালানো শুরু করতে পারেনি, তারাই এখন উপনির্বাচনের জন্য ব্যস্ত হয়ে পড়েছে। অথচ, লোকাল ট্রেন চালু করা যায়নি মানেই পশ্চিমবঙ্গে কোভিডের সমস্যার গভীরতা কমেনি। যদিও একে ওকে ফোন করে কোভিডের সংখ্যা কমিয়ে দেখানোর একটা বিশেষ সেল কাজ করছে রাজ্য সরকারের।”

শুভেন্দু জানান, পশ্চিমবঙ্গ, আসাম ও তামিলনাড়ু নিয়ে মাদ্রাজ হাইকোর্ট যে মন্তব্য করেছিল তার কোনও পরিবর্তন হয়নি।

এই পরিস্থিতিতে উপনির্বাচনের জন্য কেন এত তাড়াহুড়ো রাজ্য সরকারের, তা নিয়েও প্রশ্ন তোলেন বিরোধী দলনেতা।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নামোল্লেখ না করে বলেন, “কেন এত তাড়াহুড়ো ওঁর। বিজেপি যদি উত্তরাখণ্ডে বিধায়ক নন, এমন মুখ্যমন্ত্রীকে বদলে দিতে পারে, তা হলে পশ্চিমবঙ্গে কী ভাবে বিধায়ক নন এমন এক জন মুখ্যমন্ত্রী হিসাবে কাজ চালিয়ে যান? তৃণমূলের তো ২১০/২১২ জন বিধায়ক আছেন। তাঁদের মধ্যে কেন কোনও এক জনকে মুখ্যমন্ত্রী করা হচ্ছে না? প্রাইভেট লিমিটেড কোম্পানি বলেই কি?”

শুভেন্দুর দাবি, অনেকেই রুটি-রুজির জন্য এখন তৃণমূলে যাচ্ছেন। তাঁদের দেহটা যাচ্ছে কিন্তু মনটা বিজেপির কাছেই পড়ে রয়েছে। শুভেন্দুর কথায়, “নির্বাচন এলে আবার ওঁদের আমরা পেয়ে যাব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Bandyopadhyay Suvendu Adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE