Advertisement
০১ মে ২০২৪
SSC recruitment scam

ইডির গ্রেফতারিকে চ্যালেঞ্জ করে হাই কোর্টে মানিকের স্ত্রী শতরূপা, শুক্রবার শুনানি

ইডির দায়ের করা এফআইআর খারিজের দাবি এবং গ্রেফতারিকে চ্যালেঞ্জ করে মামলা করলেন মানিকের স্ত্রী শতরূপা ভট্টাচার্য। শুক্রবার বিচারপতি বিবেক চৌধুরীর বেঞ্চে হবে শুনানি।

file image

ইডির গ্রেফতারিকে চ্যালেঞ্জ করে হাই কোর্টে মানিকের স্ত্রী শতরূপা ভট্টাচার্য। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২৩ ১১:২৭
Share: Save:

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর গ্রেফতারিকে চ্যালেঞ্জ করে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ মানিক ভট্টাচার্যের স্ত্রী শতরূপা। শুক্রবার বিচারপতি বিবেক চৌধুরীর বেঞ্চে তাঁর মামলার শুনানি রয়েছে।

নিয়োগ দুর্নীতি মামলায় মানিকের গ্রেফতারির পর ইডি যে সাপ্লিমেন্টরি চার্জশিট দিয়েছিল, সেখানে তাঁর স্ত্রী শতরূপা এবং পুত্র শৌভিকের নাম ছিল। তার পর বুধবার ইডির বিশেষ আদালতে হাজিরা দেন শতরূপা ও শৌভিক। আদালতে আগাম জামিনের আবেদন জানান দু’জনেই। সেই আবেদন খারিজ করে দেন বিচারক। মানিকের স্ত্রী, পুত্রের তরফে আইনজীবী আদালতে দাবি করেন, সমনের ভিত্তিতে তাঁর মক্কেলরা নিজে থেকেই হাজিরা দিয়েছেন। তাঁদের গ্রেফতার করে আনতে হয়নি। তদন্তেও সহযোগিতা করছেন। জামিনের জন্য যে কোনও শর্ত তাঁরা মানতে রাজি বলেও আদালতে জানান আইনজীবী।

যদিও শতরূপা ও শৌভিকের জামিনের বিরোধিতা করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইডি আদালতে জানায়, মানিকের কাজ সংক্রান্ত তথ্য জানতেন তাঁর স্ত্রী। দুর্নীতিতে তাঁরও ভূমিকা থাকতে পারে। তা ছাড়া, মৃত এক ব্যক্তির সঙ্গে মানিকের স্ত্রীর যে জয়েন্ট অ্যাকাউন্টের হদিস মিলেছে, তাতে দুর্নীতির টাকা থাকতে পারে বলে মনে করছে ইডি।

এ বার এই গ্রেফতারি নিয়েই প্রশ্ন তুলে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হলেন শতরূপা। ইডির দায়ের করা এফআইআর খারিজের দাবি এবং গ্রেফতারিকে চ্যালেঞ্জ করে মামলা করলেন মানিকের স্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE